তালা উপজেলা নির্বাচনে চতুর্মুখী লড়াইয়ের আভাস!

এসএম নাহিদ হাসান: দরজায় কড়া নাড়ছে উপজেলা পরিষদ নির্বাচন। চায়ের দোকান থেকে পাড়া মহল্লায় প্রার্থীদের নিয়ে চলছে চুল চেরা বিশ্লেষণ। এতে চেয়ারম্যান পদে ৭জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছেন। তবে লাইমলাইটে রয়েছেন চারজন প্রার্থী। সাধারণ ভোটাররা মনে করছেন নির্বাচনে চারজনের মধ্যে তুমূল প্রতিদ্বন্দ্বিতা হবে।

সাধারণ ভোটারদের মতে, তালা উপজেলা নির্বাচনে আওয়ামী লীগ নেতা ঘোষ সনৎ কুমার, সরদার মশিয়ার রহমান ও আতাউর রহমান এবং জাতীয় পার্টির নেতা এসএম নজরুল ইসলামের মধ্যে তীব্র প্রতিদ্বন্দ্বিতা হবে। যেহেতু কেউ দলীয় প্রতীক পাচ্ছেন না, সেহেতু প্রার্থীদের জনপ্রিয়তা, দলীয় পদ ও সামাজিক অবস্থানকে  গুরুত্ব দিচ্ছেন ভোটাররা।

- Advertisement -

এ বিষয়ে তালা উপজেলা নাগরিক কমিটির সভাপতি বীর মুক্তিযোদ্ধা আলাউদ্দিন জোয়ার্দ্দার বলেন, সুষ্ঠু, শান্তিপূর্ণ ও সুন্দর পরিবেশে ভোট হোক এটা আমরা প্রত্যাশা করি। এবারের নির্বাচনে সবাই শক্ত প্রার্থী। যে কর্মীদের মন যোগাতে পারবে সেই ভালো করবে।

স্বাধীনতা শিক্ষক পরিষদের তালা উপজেলা কমিটির সভাপতি প্রভাষক এস আর আওয়াল বলেন, এবারের নির্বাচনে চেয়ারম্যান পদে চারজন প্রার্থীর শক্ত অবস্থান রয়েছে। আমরা মনে করছি জনপ্রিয়তার দিক থেকে সবাই সমান। তাই চারজন থেকে কেউ নির্বাচিত হলে সাধারণ ভোটাররা অবাক হবে না।

উপজেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক মেহেদী হাসান বলেন, যেহেতু জননেত্রী শেখ হাসিনা এবার দলীয় প্রতীক দেন নাই, সেহেতু প্রার্থীদের জনপ্রিয়তা নির্বাচনে ফলাফল তৈরিতে ভূমিকা রাখেবে। আমরা আশা করছি একটা প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ নির্বাচন হবে।

উল্লেখ্য, তালা উপজেলার ১২টি ইউনিয়নে ২ লাখ ৬৬ হাজার ২৩৪ জন ভোটার রয়েছেন। এরমধ্যে পুরুষ ভোটার ১লাখ ৩৪ হাজার ১৮১ জন, নারী ভোটার ১লাখ ৩২ হাজার ৫২ জন এবং একজন হিজড়া ভোটার রয়েছেন।

এই বিভাগের আরও সংবাদ
সকল প্রকাশিত/প্রচারিতো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না