অনুশীলনে ফিরলেন সাকিব

এফএনএস স্পোর্টস: নিউজিল্যান্ড ও পাকিস্তানকে নিয়ে শুক্রবার শুরু হয়েছে বাংলাদেশের ত্রিদেশীয় সিরিজের মিশন। ভিসা জটিলতার কারণে ঠিক সময়ে নিউজিল্যান্ডে পৌঁছাতে না পারায় পাকিস্তানের বিপক্ষে খেলা হয়নি সাকিব আল হাসানের। তবে গতকাল শনিবার অনুশীলন করেছেন বাংলাদেশ অধিনায়ক। আজ রোববার নিউজিল্যান্ডের বিপক্ষে দ্বিতীয় ম্যাচে সাকিবকে নিয়েই মাঠে নামবে বাংলাদেশ, টিম ম্যানেজমেন্ট সূত্রে খবরটি নিশ্চিত হওয়া গেছে। পাকিস্তানের বিপক্ষে প্রথম ম্যাচের আগের দিন দলের সঙ্গে যোগ দেন সাকিব। ভ্রমণক্লান্তি থাকায় তাকে বিশ্রামে রেখে মাঠে নামে বাংলাদেশ। শনিবার ছিল দলের ঐচ্ছিক অনুশীলন। এদিন লিঙ্কনের নেটে একাই অনুশীলন করেছেন সাকিব। বিসিবির পাঠানো ভিডিওতে দেখা যায়, সাকিব নেটে থ্রোয়ার রমজানের বল মোকাবিলা করছেন।

সে সময়ে দলের টেকনিক্যাল ডিরেক্টর শ্রীধরন শ্রীরাম ও ব্যাটিং কোচ জেমি সিডন্স পাশেই ছিলেন। ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগ (সিপিএল) শেষে ৩০ সেপ্টেম্বর নিউজিল্যান্ডের টিকিট কাটার চেষ্টা করেছিলেন সাকিব। কিন্তু কোনোভাবেই টিকিট ম্যানেজ করতে পারছিলেন না। পরবর্তীতে তাহিতি হয়ে ক্রাইস্টচার্চের একটি টিকিট ম্যানেজ করেছিলেন। কিন্তু সাকিবের ট্রানজিট ভিসা না থাকায় বিমানবন্দর কর্তৃপক্ষ তাকে ফিরিয়ে দেয়। পরে অবশ্য এয়ারলাইন্স থেকেই ভিসা সমস্যার সমাধান করা হয়েছে। বৃহস্পতিবার সন্ধ্যায় সাকিব দলের সঙ্গে যোগ দেন। লম্বা জার্নির পর মাঠে নামা বেশ কঠিন ছিল বলেই তাকে পাকিস্তানের বিপক্ষে একাদশে রাখা হয়নি। ত্রিদেশীয় সিরিজের উদ্বোধনী ম্যাচে ৭ অক্টোবর পাকিস্তানের বিপক্ষে মাঠে নেমেছিল বাংলাদেশ। নিজেদের দ্বিতীয় ম্যাচে রোববার স্বাগতিক নিউজিল্যান্ডের মুখোমুখি হবে তারা। ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় বেলা ১২টায়। ১২ অক্টোবর সকাল ৮টায় স্বাগতিকদের বিপক্ষে হবে তৃতীয় ম্যাচ। গ্রুপ পর্বে নিজেদের শেষ ম্যাচে ১৩ অক্টোবর পাকিস্তানের বিপক্ষে খেলবে বাংলাদেশ। এই ম্যাচটাও শুরু সকাল ৮টায়। পয়েন্ট তালিকার সেরা দুই দল ফাইনাল খেলবে ১৪ অক্টোবর। ত্রিদেশীয় সিরিজ শেষেই বাংলাদেশ টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলতে অস্ট্রেলিয়ার উদ্দেশে রওনা হবে।

এই বিভাগের আরও সংবাদ
সকল প্রকাশিত/প্রচারিতো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না