বাংলাদেশকে হেসেখেলে হারাল নিউজিল্যান্ড

স্পোর্টস ডেস্ক: নড়বড়ে ব্যাটিংয়ে নিউজিল্যান্ডকে বড় লক্ষ্য দিতে পারেনি বাংলাদেশ। জিততে হলে কিউইদের করতে হতো মাত্র ১৩৮ রান। এই রান তাড়া করতে মোটেই বেগ পেতে হয়নি নিউজিল্যান্ডকে। ১৩ বল হাতে রেখেই বাংলাদেশকে হেসেখেলে হারাল কেইন উইলিয়ামসনের দল। আজ রোববার ত্রিদেশীয় সিরিজে বাংলাদেশকে ৮ উইকেটে হারিয়েছে নিউজিল্যান্ড। এর আগে নিজেদের প্রথম ম্যাচে পাকিস্তানের কাছে ২১ রানে হেরেছিল বাংলাদেশ। টানা দুই হারে তিন জাতির সিরিজে ব্যাকফুটে সাকিব আল হাসানের দল।ক্রাইস্টচার্চে এদিন আগে ব্যাট করতে নেমে নির্ধারিত ওভারে ১৩৭ রান সংগ্রহ করে বাংলাদেশ। জবাব দিতে নেমে ২ উইকেটে ১৪২ রানি করে জয় তুলে নেয় নিউজিল্যান্ড। ছোট লক্ষ্য তাড়ায় দারুণ শুরু করে কিউইরা। তবে তাদের ইনিংসের চতুর্থ ওভারে ফিন এলানকে ফিরিয়ে বাংলাদেশকে সাফল্য এনে দেন শরিফুল ইসলাম। ১৮ বলে ১৬ রান করে ফেরেন কিউই ওপেনার।এরপর দ্বিতীয় উইকেটে চমৎকার জুটি উপহার দেন ডেভন কনওয়ে ও উইলিয়ামসন। এই জুটিতেই মূলত জয়ের ভিত পেয়ে যায় নিউজিল্যান্ড। ব্যাট হাতে দলের পক্ষে সর্বোচ্চ ৭০ রান করেন কনওয়ে ৫১ বলে তাঁর ইনিংসে ছিল ৭ টি বাউন্ডারি ও ১টি ছক্কা। আর উইলিয়ামসন করেন ২৯ বলে ৩০ রান। শেষ দিকে নেমে ২৩ রান করেন ফিলিপস। এর আগে টসে হেরে ব্যাটিংয়ে নামে বাংলাদেশ। দলীয় ১২ রানে ওপেনার মেহেদী হাসান মিরাজের উইকেট হারিয়ে বসে তারা। শুরুর এই ধাক্কা সামলে নাজমুল হোসেন শান্ত ও লিটন দাসের ব্যাটে ভালোই খেলছিল লাল-সবুজের দল। তবে তারা বেশিক্ষণ টিকতে পারেননি।

এরপর দ্রুত উইকেট হারিয়ে যে চাপে পড়ে বাংলাদেশ, শেষ পর্যন্ত তা ভালোভাবে কাটিয়ে উঠতে পারেনি। কোনো মতে স্কোরবোর্ডে ১৩৭ রান তোলেন সাকিব-শান্তরা।

আজ ম্যাচে শুরু থেকেই নড়বড়ে ছিল বাংলাদেশ। দু’একজন ছাড়া কেউই খুব একটা সুবাধা করতে পারেনি। মিরাজ ৫ বলে ৫ রান প্রথম আউট হন। এর পর শান্ত ও লিটন জুটি আশা দেখান। কিন্তু দলীয় ৫৩ রানের মাথায় লিটন ১৫ রান করে সাজঘরে ফেরেন। এর পরই শান্ত ২৯ বলে ৩৩ রান করে আউট হন। উইকেটে বেশিক্ষণ ছিলেন না মোসাদ্দেক হোসন সৈকত। তিনি ৪ বলে ২ রান করেন।

শেষ দিকে আফিফ ২৬ বলে ২৪, সাকিব ১৬ বলে ও সোহান ১২ বলে ২৫ রান না করলে এই সংগ্রহ গড়া সম্ভব হতো না। তবে এই পুঁজি নিয়েও নিউজিল্যান্ডের কাছে পাত্তা পেল না বাংলাদেশ।

সংক্ষিপ্ত স্কোর:

বাংলাদেশ: ২০ ওভারে ১৩৭/৮ (শান্ত ৩৩, মিরাজ ৫, লিটন ১৫, আফিফ ২৪, মোসাদ্দেক ২, ইয়াসির ৭, সাকিব ১৬, সোহান ২৫*, তাসকিন ৩, হাসান ১*; বোল্ট ৪-০-২৫-২, সাউদি ৪-০-৩৪-২, মিল্ন ২-০-১২-০, নিশাম ১-০-১২-০, ব্রেসওয়েল ৪-০-১৪-২, সোধি ৪-০-৩১-২, ফিলিপস ১-০-৮-০)।

নিউজিল্যান্ড: ১৭.৫ ওভারে ১৪২/২ (অ্যালেন ১৬, কনওয়ে ৭০*, উইলিয়ামসন ৩০, ফিলিপস ২৩*; তাসকিন ৪-০-৩৪-০, শরিফুল ৩.৫-০-৩৯-১, হাসান ৪-০-২৬-১, মিরাজ ২-০-১২-০, সাকিব ৩-০-২৩-০, মোসাদ্দেক ১-০-৭-০)।

ফল: নিউ জিল্যান্ড ৮ উইকেটে জয়ী।

এই বিভাগের আরও সংবাদ
সকল প্রকাশিত/প্রচারিতো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না