সাতক্ষীরায় রাস্তার কাজে বাঁধা, থানায় অভিযোগ

অনলাইন ডেস্ক: সাতক্ষীরায় সরকারি কাজে বাধা প্রদান ও চাদা দাবি, এক পর্যায়ে কাজ বন্ধ সহ কয়েক জনের বিরুদ্ধে থানায় লিখিত অভিযোগ দায়ের করা হয়েছে।

অভিযোগ সূত্রে জানা যায়, সাতক্ষীরা সার্কিট হাউজ এর সামনে হতে রসুলপুর টু কাথন্দা বাজার (ভায়া) পায়রা ডাঙ্গা বাজার পযর্ন্ত আর এন্ড এইচ (রোডস্) ২ কিলো, ১০ মিটার রাস্তা, যার বরাদ্দ ২ কোটি ২১ লক্ষ টাকা। উক্ত কাজ সরকারি টেন্ডার এর মাধ্যমে কাজটি সংষ্কারের ঠিকাদারি দায়িত্ব পান জাকাউল্লাহ এন্ড ব্রাদাস।

- Advertisement -

সম্প্রতি উক্ত কাজের অধিকাংশ কাজ শেষ পর্যায়ে এসে বকচরা গ্রামের কয়েক জন ব‍্যক্তি প্রকাশ‍্যে কাজে বাধা দেয় এবং মোটা অংকের চাদা দাবি করে। ঠিকাদার চাদা দিতে অস্বীকৃতি জানালে ঐ এলাকার আমিরুল ইসলাম, ফারুক হোসেন, আ. বারী, আ. সামাদসহ হাফিজুল এর নেতৃত্বে কয়েক দিন পূর্বে হামলা চালায়। একপর্যায়ে কর্মরত কর্মচারী ও সরকারি লোকজন প্রাণ ভয়ে কাজের স্থল থেকে পালিয়ে এসে প্রাণে রক্ষা পায়।

এ বিষয়ে সাতক্ষীরা সদর উপজেলা প্রকৌশলী ইয়াকুব আলী জানান, বকচরা গ্রামের কয়েক জন লোক আমাদের উপর দেশিও অস্ত্র ও লাঠি নিয়ে হামলা করে। সেই কারণে সরকারের উন্নয়ন মূলক কাজ সঠিক সময়ে করতে পারছি না। যার কারণে ঠিকাদার কর্তৃপক্ষ সাতক্ষীরা সদর থানায় উল্লেখিত ব‍্যক্তিদের নাম উল্লেখ করে একটি লিখিত অভিযোগ দায়ের করলে পুলিশ ঘটনা স্থল পরিদর্শন করেছে এবং বিষয়টি সদর উপজেলা নির্বাহী অফিসারকে জানানো হয়েছে।

তিনি আরো বলেন, যেহেতু সরকারের উন্নয়ন মূলক ও জনসাধারণের উপকারের জন্য তাই আমি সাতক্ষীরা সদর থানায় লিখিত কমপ্লেন করেছি এবং যে বা যারা সরকারি কাজে বাধা দিবে তাদেরকে আইনের আওতায় আনতে হবে। বিষয়টি সাতক্ষীরা জেলা প্রশাসক ও পুলিশ সুপার এর অবগত করা হয়েছে।

এই বিভাগের আরও সংবাদ
সকল প্রকাশিত/প্রচারিতো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না