সাতক্ষীরায় জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের বাজার মনিটরিং

ডেস্ক নিউজ: সাতক্ষীরা সদরের বিভিন্ন স্থানে জেলার জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের বাজার তদারকি কার্যক্রম পরিচালনা করা হয়েছে।

বুধবার ২০ মার্চ সকালে সাতক্ষীরার শহরের ইটাগাছা হাটের মোড়ে তরমুজ ও পাকাপুলের মোড়ে জুয়েলারি ব্যবসায়ী ১০টি প্রতিষ্ঠানে এই বাজার তদারকি কার্যক্রম পরিচালনা করা হয়।

- Advertisement -

জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর সাতক্ষীরা জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মো. নাজমুল হাসান এর নেতৃত্বে জেলা ক্যাব সদস্য সাকিবুর রহমান বাবলা ও জেলা পুলিশ ফোর্সেস’এর সহায়তায় এ তদারকি কার্যক্রম পরিচালনা করেন ।

তদারকি সময়ে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন’০৯ বাস্তবায়নে প্রশাসনিক ব্যবস্থায় শহরের ইটাগাছা হাটেরমোড়ে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর আইনের সংখ্যা পরিমাণ মুল্য বৃদ্ধির কারচুপি করায় মেসার্স সততা ফল ভান্ডারে ৩ ব্যাপারীকে ৩ হাজার টাকা, মেসার্স সুন্দরবন ফল ভান্ডারে ২ হাজার ও সাতক্ষীরা ফল ভান্ডারের ১ ব্যাপারীকে ১ হাজার, এছাড়া পাকাপুল মোড়ে মেসার্স আধুনিক জুয়েলারিতে স্বর্ণের হলমার্ক না করে মানে কারচুপি প্রমাণিত হ‌ওয়ায় ৫ হাজার মিলে মোট ১১ হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে। এসকল প্রতিষ্ঠান জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ আইনের ৩৭ ও ৪৫ ধারা লংঘন করায় এ জরিমানা করা হয়েছে। এছাড়া বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠানে পরামর্শ ও লিফলেট বিতরণ করা হয়েছে।
জনস্বার্থে এই তদারকি কার্যক্রম অব্যাহত থাকবে।

এই বিভাগের আরও সংবাদ
সকল প্রকাশিত/প্রচারিতো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না