শ্যামনগরে গাবুরার বেড়িবাঁধে আবারও ভাঙন

শ‍্যামনগর প্রতিনিধি: শ‍্যামনগর উপজেলার দ্বীপ ইউনিয়ন গাবুরায় খোলপেটুয়া নদীর সোরা মালী বাড়ী সংলগ্ন বেড়িবাঁধে হঠাৎ ভাঙন দেখা দিয়েছে।

শনিবার বিকেল থেকে ২০০ ফুটের বেশি বেড়িবাঁধে ভাঙন দেখা দেয়।বর্তমানে গাবুরা ইউনিয়নে ৪৭ টি প‍্যাকেজের মাধ্যমে চলছে মেঘা প্রকল্পের কাজ, তবে ৯ নং সোরা ২৬নং প‍্যাকেজ চালু না করায় এভাবেই নদী ভাঙনে ভেঙে যাচ্ছে বলে জানান স্থানীয়রা।তারা আরো জানান, গাবুরা ইউনিয়নে হাজার কোটি টাকার মেঘা প্রকল্প চলমান থাকলে ও ৯ নং সোরা এলাকার মালীবাড়ীর সামনে আজ পযর্ন্ত কোন ভাবে কাজ শুরু হয়নি।

- Advertisement -

ঝুঁকিপূর্ণ এলাকার মধ্যে ৯নং সোরা মালীবাড়ীর সামনের বেড়িবাঁধের অংশটি। তবে এই অংশ টি ঝুঁকিপূর্ণ অবস্থায় থাকলে ও সেখানে বাঁধের কাজ হচ্ছে না কেনো এ নিয়ে রয়েছে নানা জল্পনা কল্পনা ।এ বিষয়ে পানি উন্নয়ন বোর্ডের সহকারী প্রকৌশলী সাজ্জাদুল হকের কাছে জানতে চাইলে তিনি বলেন শনিবার বিকেলে গাবুরা ৯নং সোরা মালীবাড়ী সংলগ্ন বেড়িবাঁধে হঠাৎ নদী ভাঙনে বাঁধের বেশ কিছু অংশ ভেঙেছে। তবে রবিবার দুপুর থেকে পানি উন্নয়ন বোর্ডের পক্ষ থেকে সেখানে বালু ভর্তি জিও বস্তা ফেলানোর কাজ চলছে। এছাড়া পানি উন্নয়ন বোর্ডের কর্মকর্তা কর্মচারী গণ গাবুরার এ ভাঙন বিষয়ে সবসময় খোঁজ খবর রাখছেন।

এই বিভাগের আরও সংবাদ
সকল প্রকাশিত/প্রচারিতো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না