শ্যামনগরে ইউনিয়ন ক্লাইমেট অ্যাকশান গ্রুপের সভা অনুষ্ঠিত

অনলাইন ডেস্ক: লিডার্স শ্যামনগর উপজেলার বুড়িগোয়ালিনী ইউনিয়নের ক্লাইমেট অ্যাকশান গ্রুপের সাথে মানুষের জন্য ফাউন্ডেশন ও অ্যাম্বাসি অব সুইডেনের সহযোগিতায় ‘কমিউনিটিভিত্তিক জলবায়ু সহনশীলতা ও নারীর ক্ষমতায়ন (ক্রিয়া)’ প্রকল্পের অধীনে একটি সভার আয়োজন করেছে।

২৫ মার্চ রোজ সোমবার সকালে শ্যামনগর উপজেলার বুড়িগোয়ালিনী ইউনিয়নের আশ্রয়ন প্রকল্পের ক্লাব ঘরে এই সভায় সভাপতিত্ব করেন ক্লাইমেট অ্যাকশান গ্রুপের সভাপতি আনিছুর রহমান। লিডার্স-এর ক্রিয়া প্রকল্পের কোঅর্ডিনেটর মো. আরিফুর রহমানের সভায় স্বাগত বক্তব্য প্রদান করেন। সভার কার্যক্রম সঞ্চালনা করেন লিডার্স এর প্রজেক্ট অফিসার সুলতা রানী সাহা।

- Advertisement -

সভায় নারীবান্ধব আশ্রয় ব্যবস্থাপনা, এসওডি, পরিবেশ রক্ষায় ক্লাইমেট অ্যাকশান গ্রুপের ভূমিকাসহ অন্যান্য আলোচ্যসূচি নিয়ে আলোচনা করা হয়। আলোচনার শেষে সদস্যরা একটি ত্রৈমাসিক কর্মপরিকল্পনা করেন।

ইউনিয়ন ক্লাইমেট অ্যাকশান গ্রুপের সম্পাদক শাহনারা আক্তার বলেন, এই কমিটি শুধু মিটিং করবে না, প্রকল্পের পরিবেশবান্ধব যাবতীয় কর্মকান্ডে এগিয়ে আসবে। নারী নির্যাতন প্রতিরোধ ও ভয়াবহ রূপ ধারণ করা বাল্যবিবাহ প্রতিরোধে সকলে যেন সম্মিলিতভাবে কাজ করেন-তিনি সেই দাবি রাখেন ।

সভার সভাপতি আনিছুর রহমান বলেন, আমরা প্রত্যেকে যদি প্রতিদিন একটি করে পরিবেশবান্ধব ভালো কাজ করি তবে অনেকগুলো ভালো কাজ হবে। তিন মাস পর পর আমরা প্রমাণসহ ভালো কাজগুলো সভায় আলোচনা করতে পারি।

এই বিভাগের আরও সংবাদ
সকল প্রকাশিত/প্রচারিতো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না