ভারতে পাচারকালে শ্যামনগরে দুই রোহিঙ্গা নারী ও পাচারকারী আটক

নিজস্ব প্রতিনিধি: সাতক্ষীরার শ্যামনগরে দুই রোহিঙ্গা নারীকে আটক করেছে কৈখালী রিভারাইন বর্ডার গার্ড (আরবিজিবি)। আটক দুই রোহিঙ্গা নারী হলেন- কক্সবাজার জেলার টেকনাফ এলাকার মো: নূর আলমের কন্যা সাজিদা খাতুন (১৮) ও একই এলাকার হাফেজ আহমেদের কন্যা হাজেরা খাতুন (২১)।

কৈখালী রিভারাইন বর্ডার গার্ড (আরবিজিবি) কোম্পানী বিওপি কমান্ডার নায়েক সুবেদার মো: লিয়াকত আলী মোল্যা রবিবার সন্ধ্যায় সাংবাদিকদের বলেন, (১৪ জুলাই) রবিবার ভোর সাড়ে ৫টার দিকে ভারত সীমান্তবর্তী সুন্দরবন সংলগ্ন কালিঞ্চি গ্রামে এক মাঠের মধ্য থেকে তাদের আটক করা হয়।

- Advertisement -

এসময় ওই দুই নারী রোহিঙ্গাকে ভারতে পাঁচারকারী চক্রের সদস্য আব্দুল্লাহ তরফদার (৪২) কে হাতেনাতে আটক করা হয়। সে কালিঞ্চি গ্রামে আকবর হোসেন তরফদারের ছেলে।
সে দীর্ঘদিন ধরে ভারতে মানব পাঁচার করার কথা জিজ্ঞাসাবাদে স্বীকার করে।

আরবিজিবি’র কোম্পানী বিওপি কমান্ডার নায়েক সুবেদার লিয়াকত জানান, সীমান্ত দিয়ে অবৈধভাবে দুই নারী রোহিঙ্গাকে ভারতে পাচারের খবর গোপনে জানতে পেরে তাৎক্ষনিকভাবে অভিযান চালিয়ে ওই দুই নারী রোহিঙ্গা সদস্যসহ পাঁচারকারী আব্দুল্যাহ তরফদারকে আটক করা হয়।
মোটা অংকের টাকায় চাকরীর প্রলোভনে তাদের ভারতে পাঁচার করা হচ্ছিল তিনি জানান।

তবে, দুই নারী রোহিঙ্গাকে কক্সবাজার থেকে কিভাবে শ্যামনগরে আনা হয়েছে জিজ্ঞাসাবাদ চলছে। আটককৃতদের শ্যামনগর থানায় হস্তান্তর প্রক্রিয়াধীন।

শ্যামনগর থানার অফিসার ইনচার্জ-ওসি আবুল কালাম আজাদ সাংবাদিকদের বলেন, দুই রোহিঙ্গানারীসহ পাঁচারকারী আব্দুল্লাহকে মুখোমুখি করে (রবিবার সন্ধ্যায়) বর্তমানে জিজ্ঞাসাবাদ চলছে। প্রাথমিক জিজ্ঞাসাবাদে পাঁচারের ঘটনার সত্যতা স্বীকার করেছে তারা।

এই বিভাগের আরও সংবাদ
সকল প্রকাশিত/প্রচারিতো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না