বুড়িগোয়ালিনীতে সিসিডিবির উদ্যোগে পানির ট্যাংক ও ফিল্টার বিতরণ

জলবায়ু পরিবর্তনের ফলে ঝুঁকি দিন দিন বাড়ছে। আর এই ঝুঁকি অন্য অঞ্চলের চেয়ে উপকূলে বেশি। জলবায়ু পরিবর্তনের ফলে বেশি প্রভাব পড়েছে কৃষি, স্বাস্থ্য ও পানি সহ বিভিন্ন ক্ষেত্রে। এখানে ভূপৃষ্ঠের নিচের পানি লবণাক্ত হওয়ায় এবং পুকুরের পানি দূষিত হওয়ায় পানির সংকট কাটিয়ে ওঠা দূরহ। পানি সংকট সমাধানে সরকারের পাশাপাশি বেসরকারি সংগঠনগুলো চেস্টা অব্যহত রেখেছে। এরই ধারাবাহিকতায় সিসিডিবির স্টেপ অ্যান্ড বিল্ড-ইন প্রকল্প বৃষ্টির পানি সংরক্ষণে শ্যামনগর উপজেলার বুড়িগোয়ালিনী ও গাবুরা ইউনিয়নের ৩০ টি দুস্থ পরিবারে পানির ট্যাংক ও ফিল্টার বিতরণ করা হয়।
( ৩ মার্চ) সকাল সাড়ে এগারোটায় ৯ নং বুড়িগোয়ালিনী ইউনিয়ন পরিষদে বৃষ্টির পানি সংরক্ষণে ১৫০০ লিটার ধারণ ক্ষমতাসম্পন্ন ৩০ টি পানির ট্যাংক ও ফিল্টার বিতরণ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

- Advertisement -

উক্ত বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন ৯ নং বুড়িগোয়ালিনী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হাজী নজরুল ইসলাম, সভাপতিত্ব করেন উক্ত প্রকল্পের প্রজেক্ট ম্যনেজার এস এম মনোয়ার হোসেন, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপকূলীয় প্রেসক্লাবের সভাপতি মোঃ আব্দুল হালিম, বুড়িগোয়ালিনী ইউনিয়নের ৬ নং ওয়ার্ড এর ইউপি সদস্য বিকাশ মন্ডল, ৯ নং ওয়ার্ড এর ইউপি সদস্য স্বপন বিশ্বাস, বুড়িগোয়ালিনী ১,২,৩ নং ওয়ার্ড এর ইউপি সদস্য মাছুরা পারভিন,  প্রকল্পের সুপারভাইজার এ্যান্ড ক্যাপাসিটি বিল্ডিং অফিসার আবুল হাসেম মিয়া, প্রকল্পের ফিল্ড অর্গানাইজারগণ প্রমূখ।
পানির ড্রাম ও ফিল্টার বিতরণ অনুষ্ঠানে
প্রধান অতিথি বলেন, সিসিডিবি দুর্যোগ ঝুকিপুর্ন জনগোষ্ঠীর জীবন মান উন্নয়নে নিরলসভাবে কাজ করে যাচ্ছে। আমরা তাদের পাশে আছি। আপনারা এই পানির ট্যাঙ্ক পরিস্কার পরিচ্ছন্ন রাখবেন এবং নিয়ম মেনে পানি সংরক্ষণ করবেন।
এই বিভাগের আরও সংবাদ
সকল প্রকাশিত/প্রচারিতো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না