তালায় ৪ জোড়া বাল্যবিবাহের উপর নিষেধাজ্ঞা আরোপ

অনলাইন ডেস্ক: সাতক্ষীরার তালায় একইদিনে ৪ জোড়া বাল্যবিবাহের উপর নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছে। তালা উপজেলা নির্বাহী অফিসারের নির্দেশে সোমবার (২৪ জুন) উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা নাজমুন নাহার এ নিষেধাজ্ঞা আরোপ করেন। এ সময় চার জোড়া অর্থাৎ ৮ জন কিশোর-কিশোরীর বাল্যবিবাহের উপর নিষেধাজ্ঞা জারি করে তাদের অভিভাবকদের কাছ থেকে মুচলেকা গ্রহণ করা হয়। উক্ত নিষেধাজ্ঞা ভঙ্গ করলে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে বাল্যবিবাহ নিরোধ আইন ২০১৭ এর ৮ ধারা মোতাবেক ব্যবস্থা গ্রহণ করা হবে বলে জানানো হয় ।

উপজেলা মহিলা বিষয়ক অফিসার নাজমুন নাহার জানান, উপজেলা নির্বাহী অফিসার ও তালা থানার ওসির সহযোগিতায় কিশোর-কিশোরী ক্লাবের জেন্ডার প্রমোটার, আবৃত্তি শিক্ষক ও সংগীত শিক্ষকরা ঈদ পরবর্তী ২/৩ দিনের মধ্যে ৪ জোড়া বাল্যবিবাহের আয়োজন গুলো বন্ধ করা হয়। সোমবার প্রত্যেককে অভিভাবক কাগজপত্রসহ তার কার্যালয়ে হাজির হয়। এ সময় অপ্রাপ্তবয়সী আট জনকে তাদের অভিভাবকদের হেফাজতে দিয়ে পুনরায় একই অপরাধ না করার বিষয়ে সতর্ক করা হয়েছে। এছাড়া বিষয়টি স্থানীয় জনপ্রতিনিধিদের মনিটরিংয়ের দায়িত্ব দেয়া হয়েছে।

- Advertisement -

তালা উপজেলার প্রসাদপুর, দাদপুর, বারুইহাটী, নওয়াপাড়া ও দোহার গ্রামে উক্ত বাল্যবিবাহ গুলোর আয়োজন করা হয়েছিল বলে জানান তিনি।

তালা উপজেলা নির্বাহী অফিসার ও ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিষ্ট্রেট আফিয়া শারমিন চার জোড়া বাল্যবিবাহের উপর নিষেধাজ্ঞা জারির বিষয়টি নিশ্চিত করে বলেন, বাল্যবিবাহ প্রতিরোধে অভিযান অব্যাহত থাকবে।

এই বিভাগের আরও সংবাদ
সকল প্রকাশিত/প্রচারিতো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না