তালায় জাল দলিল তৈরি করে পৈত্রিক সম্পত্তি দখলের চেষ্টার অভিযোগ

ফারুক সাগর: তালা উপজেলার দেওয়ানী পাড়া এলাকায় এক কৃষকের পৈত্রিক জমি জাল দলিল সৃষ্টি করে দখলের চেষ্টার অভিযোগ উঠেছে। উপায় না পেয়ে এঘটনার প্রতিকার চেয়ে আদালতের দারস্ত হয়েছে ভুক্তভোগী আবুল কালাম (৬৫)। সে দেওয়ানী পাড়া এলাকার মৃত: কেরামত আলীর ছেলে।অভিযুক্তরা হলেন, তালা উপজেলার জাতপুর এলাকার মৃত:শফি খানের ছেলে হুমায়ন কবির খান দেওয়ানী পাড়া এলাকার আব্দুল করিম মোড়লের ছেলে রফিকুল ইসলাম, মাদরা এলাকার দলিল লেখক সুরজ্ঞন কুমার মন্ডল।

মামলা সূত্রে জানা গেছে,উপজেলার দেওয়ানি পাড়া মৌজার ৫৫১, ৫৫২, ৫৫৩,৫৫৪ দাগের ৩২ শতক জমি পৈত্রিক সুত্রে প্রাপ্ত হয়ে ভোগ দখলে ছিলেন কালাম গং এবং তার ভাইয়েরা। জমির পাশের সোনার বাংলা নিম্ন মাধ্যমিক বিদ্যালয় জায়গায় কম থাকায় ৪শতক জমি লিখে দেয় কালাম। এরপর থেকে তার জমিতে শান্তিপূর্ন ভোগদখলে ছিলেন তিনি।

- Advertisement -

সম্প্রতি সময়ে কালাম গোপনে জানতে পারেন অভিযুক্তরা ২০০৪সালের ৭অক্টোবর ৬১৫৮নং একটি জাল দলিল সৃষ্টি করে যশোর শিক্ষা বোর্ড এমপিও করার জন্য দাখিল করেছেন। পরবর্তীতে ঘটনাটি জানার জন্য স্কুল কর্তৃপক্ষের কাছে গেলে তারা ওই সম্পত্তির মালিক বলে জানায়। উপায় না পেয়ে তিনি জাল দলিল সৃষ্টিকারীদের বিরুদ্ধে সাতক্ষীরার ৩নং আমলী আদালতে মামলা করছেন। মামলাটি বর্তমানে তদন্তাধীন রয়েছে বলে জানা গেছে।

অভিযোগ অস্বীকার করে বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি মো. হুমায়ন কবির জানান, ওই সম্পত্তির মালিক বর্তমানে বিদ্যালয়ের কর্তৃপক্ষ তার স্বপক্ষে সকল কাগজ পত্র আছে। আবুল কালাম তাদের নামে মিথ্যা মামলা দিয়ে হয়ারানি করছেন বলে পাল্টা অভিযোগ করেন তিনি।তেঁতুলিয়া ইউপি চেয়ারম্যান আবুল কালাম আজাদ জানান, ঘটনাটি তার জানা নেই। বিষয়টি খোঁজ খবর নিয়ে তিনি দেখবেন।

এই বিভাগের আরও সংবাদ
সকল প্রকাশিত/প্রচারিতো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না