ছাত্রলীগ নেত্রীকে পিটিয়ে হলছাড়া করলেন ছাত্রীরা

অনলাইন ডেস্ক: চলমান কোটা আন্দোলন নিয়ে একের পর এক সংঘর্ষের ঘটনা ঘটছে। এর মধ্যেই ঢাকা বিশ্ববিদ্যালয়ের রোকায়া হল শাখা ছাত্রলীগের সভাপতি আতিকাকে মারধর করে হল থেকে বের করে দিয়েছে আন্দোলনকারী ছাত্রীরা। মঙ্গলবার (১৬ জুলাই) রাতে ছাত্রলীগের ওই নেত্রীকে মারধর করে হল থেকে বের করে দেন সাধারণ ছাত্রীরা।

একটি ভিডিওতে দেখা যায়, শিক্ষার্থীদের একটি দল হলশাখার সভাপতি আতিকা হোসাইনকে টেনে-হিঁচড়ে হল থেকে বের করে দিচ্ছেন। এ সময় তারা ছাত্রলীগনেত্রীর উদ্দেশ্যে ‘ভুয়া-ভুয়া’ স্লোগান দিতে থাকেন। কিছু শিক্ষার্থীকে গালিগালাজ করতেও শোনা যায়। রোকেয়া হলের শিক্ষার্থীরা বলেন, আতিকা বিনতে হোসাইনকে আজ হল থেকে বের করে দেওয়া হয়েছে। তার অবস্থান এখন রাজপথে। হলের সাধারণ মেয়েরা মিলে এই উদ্যোগ নিয়েছে।

- Advertisement -

তাদের অভিযোগ, হলে থাকাকালে আতিকা বিনতে হোসাইন বিশ্ববিদ্যালয় প্রশাসনের পক্ষ থেকে যথেষ্ট প্রোটোকল পেয়েছেন। সর্বশেষে আজ তাকে বের করে দেওয়া হয়েছে, যা গতকাল হওয়ার কথা ছিল। গতকাল তার নেতৃত্বে সাধারণ মেয়েদের ওপর হামলা চালানো হয়। হল সূত্রে জানা যায়, ১০ জন নেত্রীকে বের করে দিয়েছেন শিক্ষার্থীরা। পরে আবাসিক শিক্ষকেরা এসে তাদের নিরাপদে সরিয়ে নেন।

এদিকে, বেগম রোকেয়া হলকে সব ধরনের রাজনীতিমুক্ত রাখার সিদ্ধান্ত নিয়েছেন হলের আবাসিক শিক্ষার্থীরা। রাত দেড়টার দিকে হলের শিক্ষার্থীরা এমন সিদ্ধান্ত গ্রহণ করেন। এ সংক্রান্ত লিখিত অঙ্গীকারনামায় তারা হলের প্রাধ্যক্ষ অধ্যাপক ড. নিলুফার পারভীনের সই করিয়ে নেন।

অঙ্গীকারনামায় শিক্ষার্থীরা বলেন, আমরা রোকেয়া হলের মেয়েরা আজ এই মর্মে লিখিত নিচ্ছি যে, আজ ১৭-০৭-২০২৪ তারিখ থেকে রোকেয়া হলের অভ্যন্তরে কোনো ধরনের ছাত্র রাজনীতি (ছাত্রলীগ, ছাত্রদল, যুবদল, জামাত-শিবির ইত্যাদি) নিষিদ্ধ করা হলো। কোনো ধরনের পলিটিক্যাল রুম বা গণরুম থাকবে না, কোনো পলিটিক্যাল প্রোগ্রাম হলে হবে না, কোনো ধরনের রাজনৈতিক সম্পৃক্ততা হলের সাথে থাকবে না।

আমরা হলের মেয়েরা যদি এসব দলের দ্বারা কোনোভাবে ক্ষতিগ্রস্ত হই, তাহলে এই দায় প্রশাসন ও হল প্রভোস্টকে নিতে হবে। আজ থেকে রোকেয়া হলকে ছাত্র রাজনীতিমুক্ত ঘোষণা করা হলো— উল্লেখ করা হয় অঙ্গীকারনামায়।

এই বিভাগের আরও সংবাদ
সকল প্রকাশিত/প্রচারিতো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না