কলারোয়ায় বিতর্ক ও রচনা প্রতিয়োগিতায় গার্লস পাইলট হাইস্কুলের জয়জয়কার

কলারোয়া প্রতিনিধি: কলারোয়া উপজেলা প্রশাসন ও উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটি আয়োজিত মাধ্যমিক পর্যায়ের শিক্ষার্থীদের বিতর্ক ও রচনা প্রতিযোগিতায় নজরকাড়া সাফল্য অর্জন করলো কলারোয়া গার্লস পাইলট হাইস্কুল ।

সোমবার কলারোয়া প্রাথমিক শিক্ষক মিলনায়তনে দুর্নীতি দমন কমিশনের উদ্যোগে হওয়া এই প্রতিযোগিতায় অংশগ্রহণকারী আটটি প্রতিষ্ঠানকে পেছনে ফেলে সামনে এগিয়ে রইল এ শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা। তারা অদম্য মানসিতার পরিচয় দিয়ে চমৎকার উপস্থাপনা ও যুক্তি-তর্কে প্রতিপক্ষ দলকে পরাজিত করে বিতর্ক প্রতিযোগিতায় বিজয়ী হওয়ার গৌরব অর্জন করে। একইভাবে এ শিক্ষা প্রতিষ্ঠানের দশম শ্রেণির ছাত্রী মিথিলা ফারজানা রচনা প্রতিযোগিতায় প্রথম স্থান অর্জন করেছে। রচনার বিষয় ছিলো: অভাব নয়, সীমাহীন লোভই দুর্নীতির প্রধান কারণ।

- Advertisement -

অপরদিকে বিতর্ক প্রতিযোগিতায় চূড়ান্ত পর্বের বিষয় ছিলো: রাজনৈতিক সদিচ্ছা ছাড়া দুর্নীতি দমন সম্ভব নয়। প্রতিযোগিতায় অংশগ্রহণকারী মাধ্যমিক বিদ্যালয়গুলো হলো: কলারোয়া সরকারি জিকেএমকে পাইলট মাধ্যমিক বিদ্যালয়, কলারোয়া গার্লস পাইলট হাইস্কুল, সোনাবাড়িয়া সম্মিলিত মাধ্যমিক বিদ্যালয়, ধানদিয়া ইউনিয়ন ইনস্টিটিউশন মাধ্যমিক বিদ্যালয়, বোয়ালিয়া হাইস্কুল, কলারোয়া মডেল মাধ্যমিক বিদ্যালয় ও কাজীরহাট গার্লস হাইস্কুল। বিতর্ক প্রতিযোগিতায় বিজয়ী কলারোয়া গার্লস পাইলট হাইস্কুলের ৩ শিক্ষার্থী হলো: আনিকা তাহসিন (দলনেতা), নিশাত তাসনিম ও আনতাসি জাহান। শ্রেষ্ঠ বক্তা নির্বাচিত হয়েছে দশম শ্রেণির ছাত্রী আনিকা তাহসিন।

উপজেলাব্যাপী হওয়া এ প্রতিযোগিতায় উভয় ইভেন্টে কলারোয়া গার্লস পাইলট হাইস্কুল বিজয়ী হওয়ায় শিক্ষার্থীরা আনন্দ-উল্লাস প্রকাশ করে। প্রধান শিক্ষক বদরুজ্জামান বিপ্লব শিক্ষার্থীদের এ অভাবনীয় অর্জনে সন্তুষ্টি প্রকাশ করে বলেন, সাফল্যের এ ধারা অব্যাহত রাখতে নিয়মিত অনুশীলন বজায় রাখতে হবে। তিনি দুর্নীতি দমন কমিশনের এ আয়োজনকে স্বাগত জানান।

এই বিভাগের আরও সংবাদ
সকল প্রকাশিত/প্রচারিতো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না