কলারোয়ায় এসএসসিতে সর্বোচ্চ নম্বরে প্রথম সাংবাদিক কন্যা আফিয়া

অনলাইন ডেস্ক: ২০২৪ সালের এসএসসি বোর্ড পরীক্ষায় বিজ্ঞান বিভাগ থেকে সর্বোচ্চ নম্বর নিয়ে গোল্ডেন জিপিএ-৫ পেয়েছে এবং উপজেলায় প্রথম স্থান অধিকার করেছে আফিয়া তাসনিম। সে বিজ্ঞান বিভাগে কলারোয়া উপজেলায় সর্বোচ্চ ১২৫৬ নম্বর পেয়ে মেধা তালিকায় প্রথম হওয়ার গৌরব অর্জন করেছে।

কলারোয়া সরকারি জি কে এম কে পাইলট মাধ্যমিক বিদ্যালয়ের মেধাবী ছাত্রী আফিয়া তাসনিম কলারোয়ার বিশিষ্ট সাংবাদিক ও সাতক্ষীরা ইসলামিয়া মহিলা কলেজের প্রভাষক মোহাম্মদ আব্দুল আলিম ও বসন্তপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষিকা মোছাম্মৎ লতিফা খাতুনের একমাত্র কন্যা।

- Advertisement -

বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক মোঃ আব্দুর রকিব জানান, এসএসসি পরীক্ষায় মোট ১৩০০ নম্বরের মধ্যে ফারজানা আফরিন সর্বোচ্চ ১২৫৬ নম্বর নম্বর পেয়েছে। এটিই কলারোয়া উপজেলার মধ্যে সবচেয়ে সেরা নম্বর। অনেক মেধাবীদেরকে পেছনে ফেলে আমার স্কুলের ছাত্রী আফিয়া তাসনিম এ কৃতিত্বপূর্ণ রেজাল্টে আমরা গর্বিত।

আফিয়া তাসনিমের পরিবার সূত্রে জানা যায়, ইতিপূর্বে সে পিএসসি পরীক্ষায় ট্যালেন্টপুলে বৃত্তি পায়।

তার ফলাফলে আফিয়া তাসনিম কাছে জানতে চাইলে সে জানায়, আলহামদুলিল্লাহ আল্লাহর অশেষ রহমত, আমার এ সফলতার পেছনে আমার আব্বুর অক্লান্ত প্রচেষ্টা এবং জন্মদাত্রী মায়ের মানসিক সাপোর্ট আমার লক্ষ্যে পৌঁছাতে সহায়তা করেছে। এছাড়াও শিক্ষকমন্ডলী এবং বিশেষ কিছু মানুষের অনুপ্রেরণা সবসময় আমাকে উজ্জীবিত করেছে। আমি তাঁদের প্রতি কৃতজ্ঞ।

নিজের ভবিষ্যত পরিকল্পনা নিয়ে আফিয়া তাসনিম বলেন, বড় হয়ে আমি যোগ্য চিকিৎসক হতে চাই, বাকিটা আল্লাহ ভরসা। তবে যে পেশাতে থাকি না কেনো, নিজের দায়বদ্ধতা ও দায়িত্বশীলতা থেকে মানুষের কল্যাণে কাজ করবো। সর্বোপরি একজন ভালো মানুষ হতে চাই। আমি সবার কাছে দোয়াপ্রার্থী।

এই বিভাগের আরও সংবাদ
সকল প্রকাশিত/প্রচারিতো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না