আশাশুনিতে লিডার্সের প্রকল্প উপকারভোগী কৃষানীদের মাঝে সবজি-বীজ ও জৈব সার বিতরণ

আশাশুনি প্রতিনিধি: ২৬ জুন বুধবার লিডার্সের উদ্যোগে আশাশুনি সদর ইউনিয়ন পরিষদে জলবায়ু পরিবর্তনজনিত ক্ষয়-ক্ষতি কমানোর জন্য জনগণের সহনশীলতায় রূপান্তর প্রকল্প” এর উপকারভোগী কৃষানীদের মাঝে সবজি-বীজ ও জৈব সার বিতরণ করা হয়েছে। উক্ত বীজ বিতরনের উদ্বোধন অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বসন্ত জলবায়ু সহনশীল দলের সভাপতি জনাব অর্চনা রানী সরদার, প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন আশাশুনি সদর ইউনিয়নের চেয়ারম্যান জনাব এস এম হুসেনুজ্জামান, বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন জনাব বনমালী দাস, সদস্য আশাশুনি জলবায়ু এ্যাডভোকেসি ফোরাম, প্রকল্পের টিম লিডার জনাব রনজিৎ কুমার মন্ডলসহ অন্যান্য কর্ম কর্তাবৃন্দ ও জলবায়ু পরিবর্তন জনিত দূর্যোগে ক্ষতিগ্রস্থ ভুক্তভোগী কৃষাণীগন উপস্থিত ছিলেন।

উক্ত কর্মশালায় শুভেচ্ছা বক্তব্যে জনাব রনজিৎ কুমার মন্ডল বলেন তৃনমূল পর্যায়ে ক্ষতিগ্রস্থ ভুক্তভোগীদের কৃষিখাতে ক্ষয়-ক্ষতির মাত্রা যথেষ্ট বেশী। জলবায়ু স্মার্ট কৃষির মাধ্যমে ক্ষয় ক্ষতি কমানো সম্ভব। এই প্রকল্প জলবায়ু পরিবর্তন জনিত দূর্যোগে ক্ষতিগ্রস্থ ভুক্তভোগী কৃষাণীদের জলবায়ু স্মার্ট কৃষি চর্চায় উৎসাহিত করার জন্য বীজ ও জৈব সার বিতরন করার উদ্যোগ নেয়া হয়েছে।

- Advertisement -

প্রধান অতিথি মহোদয় বক্তব্যে বলেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রীর পরিকল্পনার সাথে সুর মিলিয়ে বলেন আমার এলাকা দূর্যোগ কবলিত এলাকা এখানে প্রতি ইঞ্চি জমি চাষাবাদের আওতায় আনা প্রয়োজন। তিনি লিডাসের্র সময়উপযোগী কার্যক্রমের সাধুবাদ জানান। উক্ত অনুষ্ঠানে ৮০ জন কৃষকের মাঝে ৮০০ গ্রাম মিস্টিকুমড়া, ২ কেজি ঢেড়স, ২ কেজি লালশাক, ২ কেজি পুঁইশাক, ৮০০ গ্রাম শশা, ২ কেজি বরবটি বীজ এবং ৮০০ কেজি জৈব সার বিতরণ করা হয়।

এই বিভাগের আরও সংবাদ
সকল প্রকাশিত/প্রচারিতো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না