• শিরোনাম

    হত্যা মামলায় মৃত্যুদণ্ডপ্রাপ্ত

    হত্যা মামলায় মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি আপিলে খালাস

    নিজস্ব প্রতিবেদক | মঙ্গলবার, ১৭ আগস্ট ২০২১

    হত্যা মামলায় মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি আপিলে খালাস

    ঢাকা: রাজধানীর সবুজবাগে ২০০৩ সালে ওলিউল্লাহ নামের এক ব্যক্তিকে হত্যার অভিযোগে মৃত্যুদণ্ডপ্রাপ্ত এক আসামিকে খালাস দিয়েছেন সুপ্রিম কোর্ট আপিল বিভাগ। খালাসপ্রাপ্ত মকবুল হোসেন কিশোরগঞ্জ জেলার ইটনার বাসিন্দা।

    হাই কোর্টের রায়ের বিরুদ্ধে করা আপিলের দীর্ঘ শুনানি করে মঙ্গলবার প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বাধীন চার বিচারপতির আপিল বেঞ্চ এ রায় দেন।

    আদালতে রাষ্ট্রপক্ষে শুনানিতে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল বিশ্বজিৎ দেবনাথ। আসামিপক্ষে ছিলেন অ্যাডভোকেট ফজলুর রহমান ও উম্মে কুলসুম রেখা।

    আসামি মকবুল হোসেনের গ্রামের বাড়ি কিশোরগঞ্জ জেলার ইটনা থানার ছিলনী গ্রামে। কাজের জন্য তিনি ঢাকার সবুজবাগ থানার উত্তর মুগদাপাড়া এলাকায় থাকতেন। ২০০৩ সালের ২৮ ডিসেম্বর ওলিউল্লাহ নামে একজন খুন হন। এ ঘটনায় দায়ের হওয়া মামলার আসামি মকবুলকে গ্রেপ্তার করা হয়।

    ২০০৬ সালে ঢাকার দ্রুতবিচার ট্রাইব্যুনাল মকবুল হোসেনকে মৃত্যুদণ্ডে রায় ঘোষণা করেন। এরপর মৃত্যুদণ্ডাদেশ অনুমোদনের জন্য ডেথ রেফারেন্স হাই কোর্টে আসে। পাশাপাশি মকবুল হোসেন খালাস চেয়ে আপিল করেন।

    আপিল ও ডেথ রেফারেন্সের শুনানি শেষে ২০১২ সালে তার মৃত্যুদণ্ড বহাল রাখেন হাই কোর্ট। পরে এ রায়ের বিরুদ্ধে আপিল বিভাগে আবেদন জানিয়েছিলেন মকবুল।

    Comments

    comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    যেভাবে উদ্ধার ৭৮ জন

    ২৬ মার্চ ২০১৭