• শিরোনাম

    সুরক্ষায়

    সুরক্ষায় নিবন্ধন ৩ কোটি ছাড়াল

    নিজস্ব প্রতিবেদক | শনিবার, ১৪ আগস্ট ২০২১

    সুরক্ষায় নিবন্ধন ৩ কোটি ছাড়াল

    ঢাকা: করোনাভাইরাসের টিকা নিতে ‘সুরক্ষা’ অ্যাপ ও ওয়েবসাইটে গিয়ে দেশের তিন কোটির বেশি মানুষ নিবন্ধন করেছেন। সরকারের তথ্য ও যোগাযোগপ্রযুক্তি বিভাগ (আইসিটি) থেকে জানা যায়, বৃহস্পতিবার (১২ আগস্ট) দুপুর নাগাদ ৩ কোটি ৪ লাখের বেশি মানুষ টিকার জন্য নিবন্ধন করেছেন।

    ৭ আগস্ট সারাদেশে করোনার টিকাদানের সম্প্রসারিত কর্মসূচি শুরু হয়। তখন থেকে মানুষের মধ্যে টিকা নেয়ার আগ্রহ বাড়ে। ফলে নিবন্ধনের পরিমাণও বাড়ে। এ কর্মসূচির শুরুর দিকে টিকার জন্য দৈনিক ৩০ লাখের মতো নিবন্ধন হয়েছে বলে আইসিটি বিভাগ থেকে জানানো হয়। এখন দিনে প্রায় ১৫ লাখের মতো নিবন্ধন হচ্ছে।

    করোনার টিকা নিতে গত ২৬ জানুয়ারি দেশে নিবন্ধন কার্যক্রম শুরু হয়। ৭ ফেব্রুয়ারি শুরু হয় গণটিকাদান কর্মসূচি। টিকার মজুত কম আসায় ৮ জুন থেকে নিবন্ধনপ্রক্রিয়া স্থগিত করা হয়। জুনের শেষ দিকে আবার টিকার নিবন্ধন কার্যক্রম শুরু হয়।

    ১৪ জুলাই টিকার জন্য এক কোটি নিবন্ধন ছাড়ায়। ৭ আগস্ট নিবন্ধন ছাড়ায় দুই কোটি। বর্তমানে দেশে অ্যাস্ট্রাজেনেকা, সিনোফার্ম, মডার্না ও ফাইজারের টিকা দেয়া হচ্ছে।

    স্বাস্থ্য অধিদপ্তরের তথ্য অনুযায়ী, গতকাল বুধবার পর্যন্ত দেশে দুই কোটি ডোজের বেশি করোনার টিকা প্রয়োগ করা হয়েছে। এ সংখ্যা মোট ২ কোটি ৮৯ হাজার ১০৭।

    গতকাল পর্যন্ত দেশের ১ কোটি ৯৬ লাখ ৭১ হাজার ৬২০ জন করোনার টিকার আওতায় এসেছেন। এর মধ্যে প্রথম ডোজ নিয়েছেন ১ কোটি ৫০ লাখ ২৩ হাজার ১৬২ জন। দ্বিতীয় ডোজ নিয়েছেন ৫০ লাখ ৬৫ হাজার ৯৪৫ জন।

    Comments

    comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত