সুন্দরবনের সাতক্ষীরা রেঞ্জে মধু আহরণের উদ্বোধন, ২৪ হরিণ শিকারীর আত্মসমর্পণ

ফারুক রহমান: সুন্দরবনের সাতক্ষীরা রেঞ্জে আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়েছে মধু আহরণ কার্যক্রম। সুন্দরবন পশ্চিম বন বিভাগের আয়োজনে সোমবার শ্যামনগর উপজেলার বুড়িগোয়ালিনি প্রাথমিক বিদ্যালয় চত্বরে মধু আহরণের উদ্বোধন করেন সাতক্ষীরা-৪ আসনের সংসদ সদস্য এস এম আতাউল হক দোলন। এ সময় সুন্দরবনের হরিণ শিকারী দলের নেতা আনারুল ইসলামের নেতৃত্বে ২৪ জন হরিণ শিকারী শপথ বাক্য পাঠ করে আত্মসমর্পণের ঘোষাণা দেন এবং তারা স্বাভাবিক জীবনে ফিরে আসার অঙ্গিকার করেন।

খুলনা বিভাগীয় বন কর্মকর্তা ডা: আবু নাসের মহসিনের সভাপতিত্বে মধু আহরণের উদ্বোধনী অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন, সুন্দরবন সাতক্ষীরা রেঞ্জের সহকারী বন সংরক্ষক এম কে এম ইকবাল হোসাইন চৌধুরী। বিশেষ অতিথি ছিলেন, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান খালেদা আইয়ুব ডলি, সাংবাদিক কল্যাণ ব্যানার্জি, শ্যামনগর থানার পুলিশ পরিদর্শক তদন্ত রফিকুল ইসলাম প্রমুখ।

- Advertisement -

অতিথিবৃন্দ মৌয়ালদের নিয়ম মেনে মধু সংগ্রহের আহ্বান জানিয়ে সুন্দরবনের মধুকে বিশ্বের দরবারে সেরা মধু হিসেবে তুলে ধরতে ভেজালমুক্ত মধু সরবরাহের আহবান জানান। অনুষ্ঠানের শেষে সেখানে সুন্দরবনে বাঘের আক্রমণে স্বামী হারানো পাঁচ বাঘ বিধবা নারীকে খাদ্য এবং নগদ অর্থ সহায়তা প্রদান করা হয়।

এই বিভাগের আরও সংবাদ
সকল প্রকাশিত/প্রচারিতো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না