সাতক্ষীরায় সাংবাদিক একে হিরুর স্মরণে শোকসভা

অনলাইন ডেস্ক: খুলনা প্রেসক্লাব ও খুলনা সাংবাদিক ইউনিয়নের সাবেক সভাপতি বীর মুক্তিযোদ্ধা শেখ আব্দুল খালেক এ কে হিরুর স্মরণে শোকসভা অনুষ্ঠিত হয়েছে।

রোববার (৩১মার্চ) বেলা ১১টায় সাতক্ষীরা প্রেসক্লাবের হলরুমে এই শোকসভা অনুষ্ঠিত হয়।

- Advertisement -

সভায় প্রেসক্লাবের সাবেক সভাপতি ও কালের চিত্রের সম্পাদক আবু আহমেদের সভাপতিত্বে বক্তব্য রাখেন, সাতক্ষীরা প্রেসক্লাবের সাবেক সভাপতি মনিরুল ইসলাম মিনি, সাবেক সভাপতি অ্যাড. আবুল কালাম আজাদ, সাবেক সাধারণ সম্পাদক আব্দুল বারী, রৃহুল কুদ্দুস, দক্ষিণের মশালের সম্পাদক অধ্যক্ষ আশেক ই এলাহী, সূর্যের আলোর সম্পাদক ওয়ারেশ খান চৌধুরী, সিনিয়র সাংবাদিক রামকৃষ্ণ চক্রবর্তী, শরীফুল্লাহ কায়সার সুমন।

সাংবাদিক আহসান রাজীবের সঞ্চালনায় আরো বক্তব্য রাখেন, গোলাম সরোয়ার, আমিরুজ্জামান বাবু, ইঞ্জিনিয়ার শেখ আহসান হাবিব টিপু, বিকিরণ এর সাধারণ সম্পাদক শেখ তানভির হাসান তমাল, সাংবাদিক রবিউল ইসলাম, মহিদার রহমান, শামীম পারভেজ, মোশারফ হোসেন, আব্দুস সামাদসহ জেলার বিভিন্ন গণমাধ্যমে কর্মরত প্রিন্ট ও ইলেকট্রনিক্স মিডিয়ার সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

এসময় বক্তরা বলেন, একে হিরু বঙ্গবন্ধুর ডাকে সাড়া দিয়ে দেশের জন্য অস্ত্র হাতে তুলেছিলেন। একে হিরু চ্যানেল আই, গণকণ্ঠ, আমার গ্রামসহ বিভিন্ন পত্রিকায় কাজ করেছেন। এ কে হিরু সাংবাদিকদের বিপদে পাশে থাকতেন। সাতক্ষীরা মানুষের যেকোন বিপদে পড়লে তিনি ছুটে আসতেন। সাতক্ষীরার তালার খেশরা ইউনিয়নের প্রত্যন্ত এলাকার শাহাজাদপুর গ্রাম থেকে উঠে এসে সারাদেশের সাংবাদিকতায় নেতৃত্ব দিয়েছেন। তিনি খুব দ্রুত মানুষকে আপন করে নিতে পারতেন।

সাংবাদিকদের জন্য নিবেদিত প্রাণ ছিলেন। তিনি একজন ধার্মিক মানুষ ছিলেন। এ কে হিরু পরোপকারী, সদালাপী, সমাজসেবক, অন্যায়ের প্রতিবাদকারী ছিলেন, তার মধ্যে নেতৃত্বের গুণাবলী ছিল। আদর্শ যুব সমাজ গড়ে তুলতে তালায় বিকিরণ নামে একটি সামাজিক সংগঠন গড়ে তোলেন।

বিকিরণের মাধ্যমে ওই এলাকায় মানুষের বিপদে পাশে দাঁড়ানো পাশাপাশি বিভিন্ন উন্নয়নমূলক কাজ করেছেন। সভায় শেখ আব্দুল খালেক হিরুর কর্মময় জীবন নিয়ে আলোচনা করে বক্তরা তার আদর্শ ধারণ করার আহ্বান জানান।

এই বিভাগের আরও সংবাদ
সকল প্রকাশিত/প্রচারিতো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না