• শিরোনাম

    বঙ্গবন্ধুকে নিয়ে মিউজিক্যাল ডকুমেন্টারি

    বঙ্গবন্ধুকে নিয়ে মিউজিক্যাল ডকুমেন্টারি নির্মাণ করছেন শাহীন

    | বুধবার, ১১ আগস্ট ২০২১

    বঙ্গবন্ধুকে নিয়ে মিউজিক্যাল ডকুমেন্টারি নির্মাণ করছেন শাহীন

    বাঙালি জাগরণের মহাজাদুকর জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিয়ে ‘তোমার আসন শূন্য আজ’ সংগীতভিত্তিক একটি তথ্যচিত্র নির্মাণ করলেন এফ এম শাহীন।

    ‘তোমার আসন শূন্য আজ’ গানটি অবলম্বনে তথ্যচিত্রটি নির্মিত হয়েছে। ১০ জন শিশুশিল্পী ও তিনজন নৃত্যশিল্পী এই তথ্যচিত্রে কাজ করেছেন। অসীম কুমার ঘোষের লেখা গানটিতে কণ্ঠ দিয়েছেন কলকাতার অভিজিৎ চক্রবর্তী এবং সঙ্গীতায়োজন করেছেন সুমিতাভ সুমন বসু। তথ্যচিত্রটি পরিবেশনা ও প্রযোজনা সংস্থা হিসেবে আছে ( আইপি টেলিভিশন ) জাগরণ টিভি।
    নির্মাতা এফ এম শাহীন জানান, সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে হারানোর দিন ১৫ আগস্ট। মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী সকলের কাছে আগস্ট মাস মানে রক্তের অক্ষরে লেখা শোকের মাস। ১৫ আগস্ট জাতীয় শোক দিবস উপলক্ষে জাতির পিতাকে স্মরণ করে আমাদের এ নিবেদন। ধানমণ্ডি বত্রিশ নম্বর, শিখা চিরন্তনসহ বেশকিছু ঐতিহাসিক স্থানে মিউজিক ভিডিওটি দৃশ্যায়ন হয়েছে। গানের হৃদয়স্পর্শী সুর এবং অসাধারণ গায়কী, সবকিছু মিলিয়ে বঙ্গবন্ধুকে নতুন প্রজন্মের কাছে নতুনভাবে উপস্থাপন করতে পারবো বলে বিশ্বাস করি।

    জাতীয় শোক দিবসে জাগরণ টিভি (jagoron.tv) ও ইউটিউব চ্যানেলে তথ্যচিত্রটি প্রকাশ করা হবে।

    প্রসঙ্গত, তরুণ নির্মাতা ও লেখক এফ এম শাহীন ২০২০-২১ অর্থবছরে বাংলাদেশ সরকারের অনুদানে ৭ মার্চের ভাষণকে কেন্দ্র করে শিশুতোষ চলচ্চিত্র ‘মাইক’ নির্মাণ করছেন।

    (ঢাকাটাইমস/১১জুলাই/জেবি)

    Comments

    comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত