• শিরোনাম

    ফের হাসপাতালে

    ফের হাসপাতালে বুদ্ধদেব গুহ, ভর্তি আইসিইউতে

    নিজস্ব প্রতিবেদক | মঙ্গলবার, ১৭ আগস্ট ২০২১

    ফের হাসপাতালে বুদ্ধদেব গুহ, ভর্তি আইসিইউতে

    শ্বাসকষ্টজনিত সমস্যা নিয়ে আবারও হাসপাতালে ভর্তি হলেন নন্দিত কথাসাহিত্যিক বুদ্ধদেব গুহ।

    ভারতীয় সংবাদমাধ্যমের খবর, রোববার (১ আগস্ট) সন্ধ্যায় শ্বাসকষ্টজনিত সমস্যার কারণে হাসপাতালে ভর্তি করা হয় বুদ্ধদেব গুহকে। তার অবস্থা খুব একটা ভালো না। রয়েছেন আইসিইউতে চিকিৎসাধীন।

    শ্বাসকষ্ট ছাড়াও বুদ্ধদেব গুহ’র মূত্রনালীতে সংক্রমণ রয়েছে। তার চিকিৎসার জন্য চার চিকিৎসকের একটি দল গঠিত হয়েছে। এরই মধ্যে লেখকের করোনা পরীক্ষাও করা হয়েছে। যদিও এখনও হাতে পাননি সেই রিপোর্ট।

    প্রসঙ্গত, চলতি বছরের এপ্রিল মাসে করোনা আক্রান্ত হন বুদ্ধদেব গুহ। তবে সেবার প্রথমে তাকে হাসপাতালে ভর্তি করা হয়নি। কলকাতার একটি হোটেলে কোয়ারেন্টাইনে ছিলেন। সেখানেই তার চিকিৎসা চলছিল। শ্বাসকষ্ট শুরু হলে বাধ্য হয়ে শহরের একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসকরা তাকে স্থানান্তরিত করেন। এরপর টানা ৩৩ দিন হাসপাতালে চিকিৎসা চলে এই প্রবীণ সাহিত্যিকের। এরপর মে মাসে সম্পূর্ণ সুস্থ হয়ে বাড়ি ফেরেন বুদ্ধদেব গুহ।

    এর আগে সাহিত্যিকের সঙ্গে করোনা আক্রান্ত হন তার কন্যা ও গাড়ির চালক। করোনা আক্রান্ত হওয়ার পর ৮৪ বছরের এই প্রবীণ সাহিত্যিক বলেছিলেন, আমি এখনই ফুরারো না। এর আগে এই বছরই করোনার কারণে বাংলা হারিয়েছে কবি শঙ্খ ঘোষকে। এই আবহে ফের বুদ্ধদেব গুহ হাসপাতালে ভর্তি হওয়ায় শঙ্কিত বাংলার সাহিত্যমহল।

    Comments

    comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত