নিখোঁজের একদিন পর সাপের পেট থেকে উদ্ধার হলো নারীর মরদেহ

আন্তর্জাতিক ডেস্ক: রাত গভীর হয়ে গেলেও স্ত্রী ফরিদা বাড়িতে না ফেরায় বেশ চিন্তিত হন তার স্বামী। বাড়ির আশপাশে খোঁজ শুরু করেন তিনি। একটা পর্যায়ে তিনি ফরিদার সঙ্গে থাকা কিছু জিনিসপত্র এক জায়গায় পড়ে থাকতে দেখেন। এসব দেখে সন্দেও হওয়ায় পাড়া প্রতিবেশীদের নিয়ে খোঁজ শুরু করেন তিনি। ঘটনার একদিন পর ফরিদার মৃতদেহ পাওয়া যায় বিশাল আকৃতির এক সাপের পেটে। ইন্দোনেশিয়ার সুলাওয়েসি অঞ্চলের মুনা আইল্যান্ডের পারসিপান লাওয়েলাতে এ ঘটনা ঘটে।

সংবাদমাধ্যম এনডিটিভির প্রতিবেদন থেকে জানা গেছে, ৫০ বছর বয়সী ওই নারী বৃহস্পতিবার (৬ জুন) রাতে নিখোঁজ হয়েছিলেন। পরে তার সন্ধানে অভিযান শুরু করেন আত্মীয়-স্বজন ও স্থানীয় বাসিন্দারা।

- Advertisement -

শুক্রবার টিবার যে জায়গা থেকে নিখোঁজ হয়েছিলেন তার পাশেই একটি পাইথন প্রজাতির বিরাটি একটি সাপ দেখতে পায় লোকজন। অনেকের সন্দেহ হয়, ওই নারীকে সাপটি গিলে ফেলেছে। পাইথনটিকে খুঁজে পাওয়া যায়।

স্থানীয় পুলিশপ্রধান হামকা জানান, বৃহস্পতিবার রাতে ওই নারী বাগান থেকে ফিরে না আসায় পরিবারের লোকজনসহ প্রায় একশ মানুষ তার খোঁজ শুরু করে। গ্রামবাসীদের সন্দেহ হয়েছিল সাপটি ওই নারীকে গিলে ফেলেছে। তাই তারা সেটাকে মেরে বাগানের বাইরে নিয়ে আসে। পরে সাপটার পেট কাটলে আসলেই ওয়া টিবারের মরদেহ বেরিয়ে আসে।

হামকা আরো জানান, গ্রামবাসীরা ওই বিশালাকৃতি সাপটাকে টিবার জুতা ও অন্যান্য জিনিসপত্রের ওপর দেখতে পেয়েছিল। সাপটি ওই নারীর মাথাটা আগে গিলে ফেলেছিল, তাই মাথা বাদে দেহের বাকি সব অংশ অক্ষত ছিল।

জানা গেছে, টিবার যে অঞ্চল থেকে নিখোঁজ হয়েছিলেন, সেটি পাথুরে ও গুহায় ভরা। তাছাড়া জায়গাটি বিভিন্ন প্রজাতির সাপের বাসস্থল হিসেবেও পরিচিত। ওই অঞ্চলে প্রায় ছয় মিটার দৈর্ঘ্যের পাইথন দেখতে পাওয়া যায়।

ইন্দোনেশিয়া ও ফিলিপাইনে এ ধরনের বিশালাকৃতির পাইথন দেখা যায়। এগুলো সাধারণত ছোটো প্রাণীদের আক্রমণ করে। এ প্রজাতির সাপের আক্রমণে মানুষের মৃত্যুর ঘটনা খুব কমই শোনা যায়। তবে গত বছরের মার্চে সুলাওয়েসির সালুবিরো গ্রামে পাইথনের শিকার হয়েছিলেন এক কৃষক।

এই বিভাগের আরও সংবাদ
সকল প্রকাশিত/প্রচারিতো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না