• শিরোনাম

    জাতির পিতার স্বপ্ন বাস্তবায়নে

    জাতির পিতার স্বপ্ন বাস্তবায়নে আমরা কাজ করছি : শিল্পমন্ত্রী

    নিজস্ব প্রতিবেদক | শনিবার, ১৪ আগস্ট ২০২১

    জাতির পিতার স্বপ্ন বাস্তবায়নে আমরা কাজ করছি : শিল্পমন্ত্রী

    ঢাকা: শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন এমপি বলেছেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আজীবনের লালিত স্বপ্ন বাস্তবায়নে আমরা কাজ করছি। প্রধানমন্ত্রী শেখ হাসিনা করোনাভাইরাস প্রতিরোধে গ্রামে গ্রামে কমিটি করে দিয়েছেন। করোনা মহামারি রোধে সবাইকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে।

    করোনাভাইরাস মহামারি প্রতিরোধে প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা সারাদেশে গণটিকার ব্যবস্থা করেছেন। হাসপাতাল ও হাসপাতালের বেড সংখ্যা বৃদ্ধি করেছেন। এছাড়া, প্রতিটি হাসপাতালে সেন্ট্রাল অক্সিজেনের ব্যবস্থা করেছেন।
    শনিবার (১৪ আগস্ট) দুপুরে নরসিংদীর বেলাবো উপজেলা পরিষদ অডিটোরিয়ামে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬তম শাহাদতবার্ষিকীতে ১৫ আগস্ট জাতীয় শোক দিবস-২০২১ উপলক্ষে গরিব ও দুঃস্থদের মধ্যে খাদ্যসামগ্রী বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

    শিল্পমন্ত্রী বলেন, আগস্ট মাসে এখন আমরা শোকের মাতম করি না, আমরা অঙ্গীকার করি এবং শপথ নিই। প্রতিবারই আগস্ট মাসে আমরা বঙ্গবন্ধুর সোনার বাংলা বাস্তবায়নে নতুন করে অঙ্গীকার করি। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বর্তমান সরকার বঙ্গবন্ধুর সোনার বাংলা বাস্তবায়নে কাজ করে যাচ্ছে।
    মন্ত্রী বলেন, বিশ্বের রাজনীতি এবং অর্থনীতিতে বাংলাদেশ এখন রোল মডেল। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বের দিকে এখন সারাবিশ্ব তাকিয়ে রয়েছে। করোনা মোকাবিলায় সারাবিশ্ব যখন হিমশিম খাচ্ছে, তখন আমরা প্রধানমন্ত্রীর নির্দেশনায় জীবন এবং জীবিকাকে সমন্বয় করে করোনা মোকাবিলায় কাজ করে যাচ্ছি। প্রতিটি ইউনিয়নে টিকাদান শুরু হয়ে গেছে। সবার টিকাদান সম্পূর্ণ হলে জীবন এবং জীবিকা স্বাভাবিক হয়ে যাবে।

    বেলাবোকে একটি সম্ভাবনাময় উপজেলা হিসেবে চিহ্নিত করে শিল্পমন্ত্রী বলেন, বেলাবোর নিজস্ব ঐতিহ্য রয়েছে। প্রতিটি সংগ্রাম আন্দোলনেই বেলাবো সবার অগ্রভাগে ছিল। সবার সহযোগিতা থাকলে বেলাবোর উন্নয়ন কাজ থেমে থাকবে না। বেলাবোর চরাঞ্চলের উন্নয়ন এবং মনোহরদী উন্নয়ন করা আমার প্রধান কাজ। বেলাবোকে একটি আধুনিক উপজেলা হিসেবে গড়ে তোলার জন্য বিভিন্ন উন্নয়নমূলক কর্মকাণ্ড হাতে নেয়া হয়েছে। বেলাবোতে একটি আধুনিক ডাকবাংলো নির্মাণ করা হবে। কোনো অপশক্তি বেলাবোর উন্নয়নকে স্তব্ধ করে দিতে পারবে না। যেকোনো মূল্যে বেলাবোর উন্নয়নে কাজ শেষ করতে হবে। সবার সহযোগিতা থাকলে বেলাবোর উন্নয়ন কাজ থেমে থাকবে না।

    তিনি দলের নেতাকর্মীদের উদ্দেশে বলেন, দলের মধ্যে প্রতিযোগিতা থাকবে কিন্তু কোনো প্রতিহিংসা থাকবে না। যারা প্রতিহিংসা পরায়ণ রাজনীতি করে তারা সময়ের গহ্বরে হারিয়ে যায়।

    তিনি সব নেতাকর্মীদের ঐক্যবদ্ধ হয়ে সরকারের উন্নয়ন কার্যক্রমকে গ্রাম, ইউনিয়ন ও উপজেলার প্রতিটি কোণায় কোণায় পৌঁছে দিতে বলেন। করোনার এই মহামারিতে প্রশাসনের সঙ্গে সমন্বয় করে করোনা মোকাবিলায় কাজ করে যেতে হবে।

    বেলাবো উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আক্তার হোসেন শাহিনের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন- শিল্প মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব (পরিকল্পনা) মো. গোলাম ইয়াহিয়া, অর্থ মন্ত্রণালয়ের আর্থিক প্রতিষ্ঠান বিভাগের অতিরিক্ত সচিব এ বি এম রুহুল আজাদ, শিল্পমন্ত্রীর একান্ত সচিব (উপসচিব) মো. আব্দুল ওয়াহেদ, বেলাবো উপজেলা পরিষদ চেয়ারম্যান (ভারপ্রাপ্ত) মো. মনিরুজ্জামান ভূঁইয়া জাহাঙ্গীর, উপজেলা মহিলা ভাইস-চেয়ারম্যান শারমিন আক্তার খালেদা, সরকারি (ভূমি) কমিশনার, বেলাবো শাহীনুর আক্তার, বেলাবো থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সাফায়েত হোসেন পলাশসহ প্রমুখ।

    উপজেলা প্রশাসন বেলাবোর আয়োজনে এবং শিল্পমন্ত্রণালয় ও প্রেরণা ফাউন্ডেশন-এর সহযোগিতায় প্রায় ৪০০ জন গরিব ও দুঃস্থদের মধ্যে এসব খাদ্যসামগ্রী বিতরণ করা হয়।

    Comments

    comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত