• শিরোনাম

    ২১ মার্চ মাগুরায় আসছেন প্রধানমন্ত্রী, বরণের ব্যাপক প্রস্তুতি

    আসিফ হাসান কাজল, মাগুরা প্রতিনিধি: | রবিবার, ১৯ মার্চ ২০১৭

    ২১ মার্চ মাগুরায় আসছেন প্রধানমন্ত্রী, বরণের ব্যাপক প্রস্তুতি

    আগামী ২১ মার্চ মাগুরায় আসছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ওইদিন দুপুর ৩টায় তিনি বীর মুক্তিযোদ্ধা আসাদুজ্জামান স্টেডিয়ামে জেলা আওয়ামী লীগ আয়োজিত জনসভায় ভাষন দেবেন। এ উপলক্ষে মাগুরা শহরকে সাজানো হয়েছে বর্ণিল সাজে। জনসভাস্থলের প্রস্তুতিও শেষ পর্যায়ে। নেয়া হয়েছে ব্যাপক নিরাত্তা ব্যবস্থা।

    দীর্ঘ ৯বছর পর ২১ মার্চ মাগুরায় আসছেন, প্রধানমন্ত্রী হিসেবে জননেত্রী শেখ হাসিনা আসছেন ১৮ বছর পর। এ উপলক্ষে নেয়া হয়েছে ব্যাপক প্রস্তুতি। জেলা আওয়ামী লীগ ও সহযোগি সংগঠন সমূহের পক্ষ থেকে প্রত্যেক পাড়ায় ও মহল্লায় একাধিক কর্মী সভা ও পথসভা অনুষ্ঠিত হয়েছে। প্রধানমন্ত্রীকে স্বাগত জানিয়ে দেয়াল লিখন করা হয়েছে গুরুত্বপূর্ণ স্থানে।

    মাগুরা স্টেডিয়ামে সভাস্থলে নৌকার আদলে তৈরী করা হচ্ছে বিশাল মঞ্চ। সভাস্থলের আশপাশসহ শহর সাজানো হয়েছে বর্ণিল সাজে। ব্যানার ফেস্টুন আর রঙ্গীন তোরণের সাথে দিনরাত বাদ্যের তালে তালে মাইকে চলছে প্রচারণা।

    জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক পঙ্কজ কুন্ডু জানান, বাংলাদেশের উন্নয়নের রূপকার গণতন্ত্রেও মানসকন্যা যিনি বাংলাদেশকে করেছেন খাদ্যে স্বয়ং সম্পূর্ণ, যে বাংলাদেশকে বিশ্বের দরবারে একটি সম্ভাবনাময় দেশ হিসেবে তুলে ধরেছেন। সেই নেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার আগমন উপলক্ষে নেতাকর্মীর পাশাপাশি আপামর জনসাধারণ পথপানে চেয়ে আছেন। কখন তিনি মাগুরায় আসবেন। এদিন কয়েক লাখ জনতার উপস্থিত হবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।

    অন্যদিকে একসঙ্গে ২৫০শয্যার হাসপাতাল, কারিগরি প্রশিক্ষণকেন্দ্রসহ ৩৪টি উন্নয়ন প্রকল্প উদ্বোধন ও ভিত্তি প্রস্তর স্থাপনের ফলে উন্নয়নের নতুন দিগন্তে পা দেবে মাগুরা এমনি আশা করছেন আয়োজকরা।

    প্রধানমন্ত্রীর সহকারি একান্ত সচিব এড. সাইফুজ্জামান শিখর বলেন, প্রধনমন্ত্রী রাষ্ট্র ক্ষমতায় অধিষ্টিত হওয়ার পর আমাদের মাগুরায় অনেক উন্নয়নমূলক কাজ হয়েছ। তার মধ্যে মাগুরা বীর মক্তিযোদ্ধা আছাদুজ্জামান এস্টেডিয়ামটিকে আধুনিক স্টেডিয়ামে রূপান্তরিত করেছেন, বেকারদের কর্মসংস্থানের জন্য ট্রেনিং সেন্টার, মাগুরা সদর হাসপাতলটিকে ২৫০ শয্যা বিশিষ্ট হাসপাতালে রূপান্তরিত করেছেন। আগামী ২১তারিখে এই স্টেডিয়ামের পেছনে শেখ কামাল আইসিটি পর্ক উদ্বোধন করবেন। মাগুরা বাসির দীর্ঘদিনের দাবি শহর বাইপাস ফোরলেনে উন্নিত করে প্রায় ৯২ কোটি টাকার কাজ উদ্বোধন করবেন।

    এছাড়া মাননীয় প্রধানমন্ত্রী সারাদেশে যেভাবে উন্নয়ন করেছেন মাগুরাতে সেই ধারাবাহিকতাই বজায় রেখেছেন। তারমধ্যে মহম্মদপুর উপজেলার এলেংখালী ব্রীজ, মাগুরা শহরের নবগঙ্গার উপর দিয়ে একটি ব্রীজসহ বিভিন্ন রাস্তাঘাটনহ বিভিন্ন প্রকার উন্নয়ন কাজ করেছেন।
    মাগুরা পুলিশ সুপার মুনিবুর রহমান জানান, মাগুরাতে প্রধানমন্ত্রীর আগমণ উপলক্ষে ৩স্তর বিশিষ্ট নিরাপত্তা বেষ্টনী তৈরী করা হয়েছে। এখানে বিপুল পরিমান পোষাকী পুলিশের পাশাপাশি সাদা পোশাকের পুলিশী গোয়েন্দা নজরদারী থাকবে। এছাড়াও ট্রাফিক ম্যানেজমেন্টের উপর গুরুত্বারোপ করেছি।

    Comments

    comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    ২০ টাকার জন্য খুন!

    ২০ মার্চ ২০১৭