• শিরোনাম

    ‘ব্রিটিশ পার্লামেন্টের সামনে মাত্র ৮২ সেকেন্ডে হামলা’

    অগ্রবাণী ডেস্ক | রবিবার, ২৬ মার্চ ২০১৭

    ‘ব্রিটিশ পার্লামেন্টের সামনে মাত্র ৮২ সেকেন্ডে হামলা’

    মাত্র ৮২ সেকেন্ডের মতো লন্ডনের ব্রিটিশ পার্লামেন্টের সামনে হামলার ঘটনার স্থায়িত্ব ছিল বলে জানিয়েছে লন্ডন পুলিশ প্রশাসন। আর এ ঘটনার মূল হোতাও শুধুমাত্র খালিদ মাসুদ বলে জানিয়েছে তারা।

    লন্ডন মেট্রোপলিটন পুলিশের ডেপুটি অ্যাসিস্টেন্ট কমিশনার নেইল বসু জানান, লন্ডন হামলার ঘটনার স্থায়িত্ব ছিল মাত্র ৮২ সেকেন্ড। আর এ ঘৃণ্য কাজটি খালিদ মাসুদ একাই সম্পন্ন করেছে । তবে হামলাকারী কেন এমন জঘন্য কাজ করেছে তা আমরা এখনো নিশ্চিত নই।

    তিনি আরো জানান, যদি খালিদ মাসুদ একাই হামলার প্রস্তুতি নিয়ে থাকে, তবুও সে কেন এই ঘৃণ্য কাজটি করল তা আমাদের পরিষ্কার হতে হবে। লন্ডনবাসী এবং এই নিষ্ঠুরতায় যারা হতাহত হয়েছেন তাদের পরিবারের কাছে তুলে ধরার জন্যই তা করতে হবে।

    নেইল বসু বলেন, ‘আমরা নিশ্চিত হতে চাই, মাসুদ একাই সন্ত্রাসী মতাদর্শ দ্বারা অনুপ্রাণিত হয়েছিল, নাকি অন্য কেউ তাকে উৎসাহ, সমর্থন কিংবা নির্দেশনা দিয়েছে। যদি ঘটনার পেছনে অন্য কোনো কারণ থাকে, তাহলে উৎসাহদানকারীরা বিচারের সম্মুখীন করা হবে। ’

    উল্লেখ্য, গত বুধবার ব্রিটিশ পার্লামেন্টের হাউস অব কমন্সের অধিবেশন চলাকালে গাড়ি নিয়ে হামলা চালায় খালিদ মাসুদ। ওই হামলার ঘটনায় হামলাকারীসহ চারজন নিহত হয়। আহত হয় ৫০ জন। সূত্র: দ্য টেলিগ্রাফ।

    -এলএস

    Comments

    comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    রাতের রাণীর অন্য জগৎ

    ২৭ ফেব্রুয়ারি ২০১৭