• শিরোনাম

    দালাই লামার সঙ্গে নাক ঘষাঘষি স্মিথের

    অগ্রবাণী ডেস্ক | শনিবার, ২৫ মার্চ ২০১৭

    দালাই লামার সঙ্গে নাক ঘষাঘষি স্মিথের

    ধর্মশালায় শনিবার সিরিজের শেষ টেস্ট খেলতে নামছে ভারত-অস্ট্রেলিয়া। এই মুহূর্তে সিরিজ ফলাফল ১-১। পুরো সিরিজ জিততে হলে শেষ ম্যাচ জিততেই হবে। যা নিয়ে চাপ রয়েছে দুই শিবিরই। এর আগে দালাই লামার সঙ্গে একটি রিল্যাক্সেশন সেশন করেছে পুরো অস্ট্রেলিয়া দল। কীভাবে মাথা ঠান্ডা রাখতে হবে অস্ট্রেলিয়ার খেলোয়াড়দের সেটা শিখিয়েছেন দালাই লামা।

    ম্যাকলয়েডগঞ্জে দালাই লামার সঙ্গে দেখা করে অস্ট্রেলিয়া দল। তারা দীর্ঘ সময় কথাও বলেন দালাই লামার সঙ্গে। অস্ট্রেলিয়ার অধিনায়ক স্টিভ স্মিথ বলেন, আমি তাকে একটা প্রশ্ন করেছিলাম, আমার ঘুমে তিনি কীভাবে সাহায্য করতে পারেন। তিনি আমাকে আশীর্বাদ করেছেন।

    আশীর্বাদ পেয়েই দালাই লামার নাক ঘষে দেন স্মিথ। তিনি বলেন, আমরা একে অপরের সঙ্গে নাক ঘষাঘষি করেছি। আশা করি, এটা আগামী পাঁচদিন আমাকে ঘুমোতে সাহায্য করবে। এটা আমাদের মনকে শান্তি দেবে অনেকটাই। তিনি মানুষের মনে সমবেদনা ও একাত্মতা তৈরি করেন। তার মতো একজনের মুখ থেকে এগুলো শোনাটাই ভাগ্যের। আমাদের জন্য অসাধারণ অভিজ্ঞতা। অনেক কিছু শিখলামও।

    শেষ ম্যাচ নিয়ে স্মিথ বলেছেন, এটা কঠিন খেলা। কিন্তু দিনের শেষে এটা একটা খেলা। এটা মনে রাখতে হবে। দালাই লামার সঙ্গে সাক্ষাতের পর পুরো টিম আশা করি এটা বুঝতে পেরেছে।

    -এলএস

    Comments

    comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত