• শিরোনাম

    চৈত্রের সকালে ‘আষাঢ়ে বৃষ্টি’

    অনলাইন ডেস্ক | সোমবার, ২০ মার্চ ২০১৭

    চৈত্রের সকালে ‘আষাঢ়ে বৃষ্টি’

    সকাল থেকেই বৃষ্টি। কখনো ঝেঁপে, কখনোবা গুঁড়ি গুঁড়ি। এ যেন আষাঢ়ে ঢল। অথচ মাসটা চৈত্র। এমন দিনে খাঁ খাঁ রোদ্দুর গা পোড়ায়, উদাসী চৈতি হাওয়া বয়ে বাড়ায় আমবনের মাতাল করা ঘ্রাণ। লু হাওয়ার ধুলো ওড়ানো ঘূর্ণিতে বাজে শুকনো পাতার নূপুর। ঋতুরাজের সে আয়োজন কোথায়? হিমেল আবহাওয়ার কারণে অনেকের লেপ-কাঁথাই গোটানো হয়নি।

    আজ সোমবার সকাল সাতটার পরপরই বৃষ্টি নামে রাজধানীতে। প্রথমে ঝিরিঝিরি, পরে ঝমঝম। সঙ্গে ছিল বাতাস। ফলে সকালে স্কুলগামী শিশুদের নিয়ে অভিভাবকদের পড়তে হয় বিপত্তিতে।

    লঘুচাপের কারণে সারাদেশেই আজ সকাল থেকে বৃষ্টি হচ্ছে। এর সঙ্গে কোথাও কোথাও আবার দমকা হাওয়াও বইছে ও সেই সঙ্গে হচ্ছে বজ্রবৃষ্টিও।

    সোমবার সকাল থেকে রাজধানীর বিভিন্ন স্থানে ভারি ও গুঁড়ি গুঁড়ি বৃষ্টির খবর পাওয়া গেছে। এ ধরণের বৃষ্টিপাত দেশের বিভিন্ন স্থানেও হচ্ছে বলে জানিয়েছে আবহাওয়া অফিস।

    আবহাওয়া অফিসের এক কর্মকর্তা জানিয়েছেন, দিনভর চলবে এ বৃষ্টি। তবে বিকেলের পর বৃষ্টি কমে আসবে বলেও তিনি জানান।

    এদিকে, আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, লঘুচাপের বর্ধিতাংশ পশ্চিমবঙ্গ ও তৎসংলগ্ন এলাকায় এবং অপর একটি লঘুচাপের বর্ধিতাংশ উত্তর বঙ্গোপসাগর ও তৎসংলগ্ন এলাকায় অবস্থান করছে।

    ময়মনসিংহ, সিলেট, ঢাকা, খুলনা, বরিশাল ও চট্টগ্রাম বিভাগের অনেক জায়গায় এবং রাজশাহী ও রংপুর বিভাগের কিছু কিছু জায়গায় অস্থায়ী দমকা থেকে ঝড়ো হাওয়াসহ বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে বিক্ষিপ্তভাবে শিলা বৃষ্টিরও সম্ভাবনা রয়েছে।

    ফাল্গুনের শেষ ও চৈত্রের শুরু থেকেই কেবল বৃষ্টি। সচরাচর এ সময় এমন বৃষ্টি দেখা যায় না।গত শনিবারও বিকেলের দিকে ঢাকায় বৃষ্টি হয়েছে। গতকাল রোববার খুলনা, সাতক্ষীরাসহ দেশের বিভিন্ন জায়গায় বৃষ্টি হয়েছে। অনেক জায়গাতেই আকাশ ছিল মেঘলা। এসব এলাকায় ঠান্ডাও পড়েছে বেশ।

    Comments

    comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    যেভাবে উদ্ধার ৭৮ জন

    ২৬ মার্চ ২০১৭

  • ফেসবুকে news52bd.com