• শিরোনাম

    গাড়ি চালানোর সময় মোবাইল ফোন ব্যবহার, একদিনে ৭৯টি মামলা

    | সোমবার, ১৬ জুলাই ২০১৮

    গাড়ি চালানোর সময় মোবাইল ফোন ব্যবহার, একদিনে ৭৯টি মামলা

    সুশান্ত সাহা : গাড়ি চালানোর সময় মোবাইল ফোন ব্যবহারকারীদের বিরুদ্ধে মাঠে নেমেছে ডিএমপির ট্রাফিক বিভাগ। আধুনিক প্রযুক্তির যুগে স্মার্টফোন সহজলভ্য হওয়ায় রাস্তা-ঘাটে, ব্যস্ততম রাস্তা পারাপারে এমনকি মোটরবাইক চালানোর সময়ও অনেকে কানে এয়ারফোন গুঁজে গানে বুঁদ হয়ে থাকেন। এ যেন নতুন কোনো ছোঁয়াচে রোগ। আশেপাশে কী ঘটছে হুঁশ নেই তাদের। যার ফলে মোবাইল বা এয়ারফোনের মাত্রাতিরিক্ত ব্যবহারের ফলে প্রায়ই দুর্ঘটনার খবর পাওয়া যায়।
    ডিএমপির ট্রাফিক বিভাগ সূত্রে জানা যায়, গত রোববার সারাদিনে গাড়ি চালানোর সময় মোবাইল বা এয়ারফোন ব্যবহার করায় ৪৬টি ভিডিও মামলা ও সরাসরি ৩৩টি মামলা দেয়া হয়েছে। এছাড়াও ২ হাজার ৭৮৭টি মামলা ও ২২ লাখ ৫৪ হাজার ১৯০ টাকা জরিমানা করেছে ট্রাফিক বিভাগ। এ সময় ট্রাফিক অভিযানে ৩৬টি গাড়ি ডাম্পিং ও ৬৮৮টি গাড়ি রেকার করা হয়।
    ট্রাফিক সূত্রে আরও জানা যায়, উল্টোপথে গাড়ি চালানোর কারণে ২৬২টি গাড়ির বিরুদ্ধে মামলা, হাইড্রোলিক হর্ণ ব্যবহার করার দায়ে ৪৭টি, হুটার ও বিকন লাইট ব্যবহার করার জন্য ৩টি এবং মাইক্রোবাসে কালো গ্লাস লাগানোর জন্য ১৪টি গাড়ির বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হয়েছে। এ সময় ট্রাফিক আইন অমান্য করার কারণে ৯২৭টি মোটরসাইকেলের বিরুদ্ধে মামলা ও ১০২টি মোটরসাইকেল আটক করা হয়।

    Comments

    comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত