• শিরোনাম

    এইডস প্রতিরোধে কিনুন গাঢ় লাল রঙের আইফোন ৭

    অনলাইন ডেস্ক | বুধবার, ২২ মার্চ ২০১৭

    এইডস প্রতিরোধে কিনুন গাঢ় লাল রঙের আইফোন ৭

    অ্যাপল স্মার্টফোনের গায়ের রং গাঢ় ‘রেড ওয়াইন’। এই রংয়ের স্মার্টফোন অন্তত অ্যাপলে খুব একটা দেখা যায়নি। গত বছর সেপ্টেম্বরে লঞ্চ হওয়া আইফোন ৭ এবং ৭ প্লাসের একটি স্পেশ্যাল সংস্করণ আনতে চলেছে সংস্থাটি। অ্যাপলে এই নতুন সংস্করণের ৩২ জিবি, ১২৮ জিবি এবং ২৫৬ জিবির তিন ধরনের মেমোরি রয়েছে। ৪.৭ ইঞ্চি (আইফোন ৭-র জন্য) এবং ৫.৫ ইঞ্চি (আইফোন ৭প্লাস) ডিসপ্লের এই দুই ফোনেই থাকছে ১২ মেগা পিক্সেল ক্যামেরা। ৮২ হাজার টাকা থেকে শুরু হচ্ছে এই ফোনের দাম।

    আগামী ২৪ মার্চ থেকে বিশ্বের বেশির ভাগ দেশেই পাওয়া যাওয়ার কথা এই মডেল দুটির। তবে, ফের নতুন করে আইফোন ৭-এর স্পেশ্যাল সংস্করণ বার করার পিছনে কি শুধুই রং! নাকি অন্য কারণও রয়েছে?

    অ্যাপলের নতুন সংস্করণের ফোন কিনলে এইডস ক্যাম্পেনে সরাসরি সহযোগিতা করতে পারবেন আপনিও। কীভাবে? প্রোডাক্ট রেড নামে একটি স্বেচ্ছাসেবী সংস্থার সঙ্গে হাত মিলিয়ে অ্যাপল এই নতুন সংস্করণ বাজারে আনছে। অ্যাপল সংস্থার পক্ষ থেকে জানানো হয়েছে, প্রোডাক্ট রেডের সঙ্গে ১০ বছর ধরে হাত মিলিয়ে কাজ করে ইতিমধ্যে প্রায় ১৩ কোটি ডলার অনুদান হিসাবে দিয়েছে ওই সংস্থাকে। আফ্রিকার বিভিন্ন দেশে এইচআইভি আক্রান্ত মানুষের কাউন্সেলিং, ওষুধপত্র, মেডিক্যাল পরীক্ষার মতো বিষয়ে কাজ করে থাকে এই সংস্থা।

    Comments

    comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    হেডফোনে বিস্ফোরণ!

    ১৫ মার্চ ২০১৭