• শিরোনাম

    আলোচিত শাজনীন হত্যা মামলায় শহীদুলের ফাঁসি বহাল

    অগ্রবাণী ডেস্ক | রবিবার, ০৫ মার্চ ২০১৭

    আলোচিত শাজনীন হত্যা মামলায় শহীদুলের ফাঁসি বহাল

    বহুল আলোচিত শাজনীন তাসনিম রহমানকে ধর্ষণ ও হত্যা মামলায় মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি গৃহকর্মী শহীদুল ইসলাম শহীদের রায় পুনর্বিবেচনার (রিভিউ) আবেদন খারিজ করে দিয়েজেন আপিল বিভাগ। ফলে তার ফাঁসি বহাল থাকছে। রবিবার প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার (এসকে) সিনহার নেতৃত্বে তিন সদস্যের বেঞ্চ এ আদেশ দেন।

    মামলার বিবরণে জানা যায়, ১৯৯৮ সালের ২৩ এপ্রিল রাতে শাজনীন তাসনিম রহমান গুলশানে নিজ বাড়িতে খুন হন। ওই ঘটনায় দায়ের করা মামলায় ২০০৩ সালের ২ সেপ্টেম্বর ঢাকার নারী ও শিশু নির্যাতন দমন আদালত রায় ঘোষণা করেন। রায়ে শাজনীনকে ধর্ষণ ও খুনের পরিকল্পনা এবং সহযোগিতার দায়ে ছয় আসামিকে ফাঁসির আদেশ দেয়া হয়।

    হত্যাকাণ্ডের প্রায় ১৮ বছর পর গত বছরের ২৯ মার্চ প্রধান বিচারপতির নেতৃত্বে আপিল বিভাগের বেঞ্চে হাইকোর্টে ফাঁসির আদেশ পাওয়া আসামিদের আপিলের শুনানি শুরু হয়। তিন সদস্যের ওই বেঞ্চের অপর দুই সদস্য ছিলেন বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী ও বিচারপতি মির্জা হোসেইন হায়দার।

    ২ আগস্ট আসামিদের মধ্যে শহীদুল ইসলাম শহীদের ফাঁসির রায় বহাল রেখে আদেশ দেন আপিল বিভাগ। বাকি চারজনকে খালাস দেন আপিল বিভাগ। খালাসপ্রাপ্তরা হলেন- হাসান, বাদল, মিনু ও পারভীন।

    Comments

    comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

  • ফেসবুকে news52bd.com