• শিরোনাম

    অ্যান্ড্রয়েড নগাটের প্রথম ফোন আনল ওয়ালটন

    অনলাইন ডেস্ক | সোমবার, ২০ মার্চ ২০১৭

    অ্যান্ড্রয়েড নগাটের প্রথম ফোন আনল ওয়ালটন

    অ্যান্ড্রয়েড অপারেটিং সিস্টেমের সর্বশেষ সংস্করণ নগাট ৭.০ পরিচালিত প্রথম ফোন প্রিমো ‘জি সেভেন’ বাজারে এনেছে ওয়ালটন। প্রতিষ্ঠানটির দাবি, বাংলাদেশি কোনো ব্র্যান্ড হিসেবে এ ধরনের ফোন তারাই প্রথম বাজারে এনেছে।

    উন্নত ফিচারসমৃদ্ধ প্রিমো জি সেভেন স্মার্টফোনের দাম মাত্র ৬ হাজার ৭৯০ টাকা। রোববার (১৯ মার্চ) থেকে সারাদেশের সব ওয়ালটন প্লাজা ও ব্র্যান্ডেড আউটলেটে পাওয়া যাচ্ছে প্রিমো ‘জি সেভেন’।

    নগাট ৭.০ হলো অ্যান্ড্রয়েড অপারেটিং সিস্টেমের সপ্তম সংস্করণ। গত বছরের শেষের দিকে সংস্করণটি প্রকাশ করে গুগল। অ্যান্ড্রয়েডের সবচেয়ে আকর্ষণীয় ও উন্নত সংস্করণ বলে এটি পরিচিত।

    ওয়ালটন সূত্র মতে, ৫.৫ ইঞ্চির এইচডি আইপিএস ২.৫ডি কার্ভড (বাঁকানো) ডিসপ্লের ‘জি সেভেন’ ১৬.৭ মিলিয়ন কালার সাপোর্ট করে।
    ডিসপ্লেকে আঘাত ও আঁচর থেকে সুরক্ষা দিতে আছে কর্নিং গরিলা গ্লাস ২। উন্নত কাজ করার জন্য স্মার্টফোনটিতে ব্যবহৃত হয়েছে ১.৩ গিগাহার্টজ কোয়াড কোর প্রসেসর।

    ১ জিবি ৠাম, ৮ জিবি ইন্টারনাল মেমোরি, গ্রাফিক্স মালি-৪০০ সহ ৬৪ জিবি পর্যন্ত বর্ধিত মেমোরি ব্যবহারের সুবিধা রয়েছে ফোনটিতে।
    এছাড়া ঝকঝকে ও নিখুঁত ছবি তুলতে জি সেভেনে আছে অটোফোকাস ও এলইডি ফ্লাশসহ ৮ মেগাপিক্সেল রিয়ার ক্যামেরা, যাতে ফুল এইচডি মোডে ভিডিও রেকর্ড সম্ভব।

    সেলফির জন্য আছে ৮ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা যা ভিডিও চ্যাটিংয়ের জন্য আদর্শ এবং এলইডি ফ্লাশ থাকায় কম আলোতে স্পষ্ট ছবি তুলতে পারবেন ব্যবহারকারীরা।

    জি সেভেন-এ ব্যবহৃত হয়েছে ২৮০০ মিলিঅ্যাম্পিয়ারের লিথিয়াম আয়ন ব্যাটারি। ফলে দীর্ঘক্ষণ ব্যাটারি ব্যাকআপ এবং ইন্টিগ্রেটেড ব্যাটারি সেভার থাকায় চার্জ কম খরচ হয়।

    কানেক্টিভিটির জন্য আছে ওয়াই-ফাই, ব্লুটুথ ভার্সন ৪, হটস্পট, ওটিএ ও মাইক্রো ইউএসবি২। দুই সিম সুবিধার ফোনটি থ্রিজি সমর্থন করে।

    এ প্রসঙ্গে ওয়ালটন গ্রুপের সিনিয়র ডেপুটি ডিরেক্টর (সেলুলার ফোন ডিপার্টমেন্ট) মাহমুদুল হাসান বলেন, ওয়ালটন সবসময়ই চায় ক্রেতাদের হাতে সর্বোচ্চ মানের সর্বশেষ ফিচারের স্মার্টফোন তুলে দিতে। এরই ধারাবাহিকতায় অ্যান্ড্রয়েড অপারেটিং সিস্টেমের নতুন সংস্করণ নগাট ৭.০ চালিত প্রথম স্মার্টফোন ‘প্রিমো জি সেভেন’ বাজারে ছেড়েছি। দেশীয় ব্র্যান্ড হিসেবে আমরাই প্রথম নগাট অপারেটিং সিস্টেমযুক্ত ফোন বাজারে অবমুক্ত করলাম।

    তথ্য মতে, নতুন এই স্মার্টফোন ছাড়াও দেশের সকল ওয়ালটন প্লাজা ও ব্র্যান্ডেট আউটলেটে ০% ইন্টারেস্টে ৬ মাসের ইএমআই সুবিধায় কেনা যাচ্ছে যে-কোনো মডেলের ওয়ালটন স্মার্টফোন। একইসঙ্গে ১২ মাসের কিস্তি সুবিধাও রয়েছে।

    Comments

    comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    হেডফোনে বিস্ফোরণ!

    ১৫ মার্চ ২০১৭

    সন্ত্রাসী শনাক্ত করবে ফেসবুক

    ২৭ ফেব্রুয়ারি ২০১৭